আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এক দশকের মধ্যে দেশ দারিদ্র্যমুক্ত হবে ॥ মুহিত

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এক দশকের মধ্যে দেশ হবে দারিদ্র্যমুক্ত। শুধু তাই নয়, বিভিন্ন কারণে এক দশকের মধ্যে উন্নত দেশের মর্যাদা পাবে বাংলাদেশ। সিলেটের দক্ষিণ সুরমায় আমেরিকা এবং বাংলাদেশের ব্যবসায়ীরা ৭০০ একর জায়গা নিয়েছেন আইটি সিটি করার জন্য। সিলেটেই হবে বৃহৎ এই আইটি সিটি। বুধবার রাতে সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে সদর উপজেলা শাহী ঈদগাহ মাঠে বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরও বলেন, দেশ অনেক এগিয়ে গেছে। এখন পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে আমাদের দেশও ব্যবসাসহ নানা ধরনের কাজে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। দেশে চলতি দশকেই দারিদ্র্যসীমা প্রায় ১৪ দশমিকের নিচে চলে আসবে। সে সময়ে দেশে বড় ধরনের পরিবর্তন আমরা দেখতে পাব। প্রধানমন্ত্রী খুব তাড়াতাড়ি এটা করে দেখাবেন।

তিনি বলেন, মেলার নামে ঘুষ-জুয়া বন্ধ না হলে আমার অনুমতি ছাড়া কোন মেলা হবে না। তবে আমি চাই সিলেটে মেলা করার দায়িত্ব ব্যবসায়ী সংগঠনগুলো নিক, যেখানে মেলার নামে অনৈতিক কার্যকলাপ হবে না।

অর্থমন্ত্রী বলেন, ব্যবসায়ী সংগঠনগুলোর উচিত, অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে ঋণে সুদের হার কমানোর জন্য সরকারকে সুপরামর্শ প্রদান করা। যাতে দেশ, ব্যবসায়ী ও জনগণ লাভবান হয়। শাহী ঈদগাহ্ খেলার মাঠ নিয়ে ভূমিখেকোরা মামলা করেছে, বর্তমান সরকারের এই মেয়াদেই খেলার মাঠের সমাধান করে দেব।

মেট্রোপলিটন চেম্বারের পরিচালক হাসিন আহমদ মিন্টুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আফজাল রশীদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেডারেশন অব চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সাবেক সভাপতি এ.কে. আজাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, এসএমপি কমিশনার, ডিআইজি, সাবেক সংসদ সদস্যা জেবুন্নেছা হক প্রমুখ।

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

০৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: