মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

লিভারপুল-ম্যানইউর ছন্দে ফেরা জয়

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ টানা ব্যর্থতার রেশ কাটিয়ে দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লীগে দলটি টানা চতুর্থ জয় পেয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে ম্যানইউ ২-১ গোলে পরাজিত করে স্টোক সিটিকে। ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে ইউনাইটেডের হয়ে গোল করেন বেলজিয়ামের ফরোয়ার্ড মারোয়ান ফেলাইনি ও স্প্যানিশ মিডফিল্ডার জুয়ান মাতা।

ধারাবাহিক ব্যর্থতা কাটিয়ে জয়ের ধারায় আছে লিভারপুল। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েও দ্য রেডরা ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিক লিচেস্টার সিটিকে। বিজয়ী দলের হয়ে গোলগুলো করেন এ্যাডাম লালানা, স্টিভেন জেরার্ড ও জর্ডান হেন্ডারসন। পরশুর অন্য ম্যাচে সোয়ানসি সিটি ২-০ গোলে কুইন্স পার্ক রেঞ্জার্সকে, এ্যাস্টন ভিলা ১-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে ও ওয়েস্টহ্যাম ইউনাইটেড ২-১ গোলে হারায় ওয়েস্টব্রুমউইচকে। বার্নলি ও নিউক্যাসল ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে অমীমাংসিত থাকে। ১৪ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে ম্যানইউ। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে লিভারপুল। বুধবার রাতের ম্যাচের আগ পর্যন্ত ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে চেলসি। ২৭ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আসরে বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। তিন নম্বরে থাকা সাউদাম্পটনের পয়েন্ট ২৬। ওল্ডট্রাফোর্ডে ৭৫ হাজারেরও বেশি দর্শকের উপস্থিতিতে মাঠে নামছে স্বাগতিক ম্যানইউ। ম্যাচটি খেলতে পারেননি ম্যানইউ অধিনায়ক ওয়েন রুনি ও আর্জেন্টাইন মিডফিল্ডার এ্যাঞ্জেল ডি মারিয়া। ম্যাচটিতে তাই রেড ডেভিলসদের অধিনায়কত্ব করেন ডাচ্ তারকা রবিন ভ্যান পার্সি। ম্যাচের ২১ মিনিটে ডি মারিয়ার পরিবর্তে খেলতে নামা আন্দ্রে জেরেরার দারুণ ক্রস থেকে গোল করেন বেলজিয়ামের ফুটবলার মারোয়ান ফেলাইনি। অগ্রগামিতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ৩৯ মিনিটে সমতা ফেরায় স্টোক সিটি। দলের হয়ে সমতাসূচক গোলটি করেন স্টিভেন এনজোনজি। ১-১ গোলে সমতাবস্থায় শেষ হয় প্রথামার্ধের খেলা। বিরতির পর ৫৯ মিনিটে ইউনাইটেডকে ফের এগিয়ে নেন মাতা। ফ্রিকিক থেকে এই স্পেন ফরোয়ার্ডের করা গোলটিই শেষ পর্যন্ত লুইস ভ্যান গালের দলকে জয় এনে দেয়।

ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে ২-১ গোলের তৃপ্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আসরের সর্বাধিক ২০ বারের চ্যাম্পিয়নরা। কিং পাওয়ার স্টেডিয়ামে লীগের আরেক ম্যাচে পিছিয়ে পড়েও দারুণ জয় পেয়েছে লিভারপুল। ম্যাচের ২২ মিনিটে সিমোন মিগনোলেটের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে অতিথিরা।

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

০৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: