হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নয়াপল্টনে ফের ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ নয়াপল্টনে ফের বিক্ষোভ করেছে ছাত্রদলের পদবঞ্চিতরা। মঙ্গলবার সকালে তারা বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করে অছাত্র, খুনী, মাদক ব্যবসায়ী ও আদুভাইদের নিয়ে গঠিত কমিটি বাতিলের দাবিতে সেøাগান-মিছিলের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করে। সেই সঙ্গে দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। আজ বুধবার পদবঞ্চিত সবাইকে যথাসময়ে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়ার আহ্বান জানায় তারা।

১৪ অক্টোবর ছাত্রদলের নতুন কমিটি গঠিত হওয়ার পর থেকেই আন্দোলন করে আসছে পদবঞ্চিতরা। নতুন কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের নিয়ে নতুন কমিটি গঠন এবং বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর বহিষ্কারের দাবিতে তারা ধারাবাহিকভাবে বিক্ষোভ প্রদর্শন করে আসছে। তারা বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে দফায় দফায় ছাত্রদল কার্যালয়ে তালা লাগানোর পাশাপাশি বিএনপি কার্যালয়ে ভাংচুর চালিয়েছে। এমনকি বিএনপি কার্যালয় গেটে দলের ক’জন প্রভাবশালী নেতাকেও নাজেহাল করেছে। মির্জা আব্বাসসহ বেশ ক’জন বিএনপি নেতা বেশ ক’বার তাদের সঙ্গে বৈঠক করেও বাগে আনতে পারেননি। এ কারণে ছাত্রদলের নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের পর বিবদমান পরিস্থিতিতে বেশ অস্বস্তিতে রয়েছে বিএনপির হাইকমান্ড।

এদিকে নতুন কমিটির পদবঞ্চিত ছাত্রদল নেতাদের অস্বীকার করেছেন বিএনপির ভারপ্রপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কমিটি নিয়ে ছাত্রদলের পদধারী ও পদবঞ্চিত দুই গ্রুপের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ছাত্রদলের কোন অংশ নেই। যে কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে সেটাই ছাত্রদল। এর বাইরে যারা রয়েছে তারা ছাত্রদলের কমিটির অংশ নয়।

বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচী ঘোষণা ॥ মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের এ ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচী ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচী অনুযায়ী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকালে দলের সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে খালেদা জিয়া মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে শেরেবাংলানগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। এ ছাড়া দিবসটি উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। একই সঙ্গে ওইদিন বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হবে।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন খালেদা জিয়া। পরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। এর আগে সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

আগের দিন ১৫ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা করা হবে। বিজয় দিবস উপলক্ষে ১৭ ডিসেম্বর রাজধানীতে বিজয় বিজয় র‌্যালি করবে বিএনপি।

এ ছাড়াও ১৮ ডিসেম্বর ’৯০-এর ডাকসু ও ছাত্রঐক্য পরিষদের উদ্যোগে ঢাকায় ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। আর বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করবে বলে সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল জানান।

মুক্তিযোদ্ধা দলের ১৯১ সদস্যের কমিটি অনুমোদন ॥ মুক্তিযোদ্ধা দলের ১৯১ সদস্যের কমিটি অনুমোদন করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি অনুমোদনের কথা জানানো হয়।

এ কমিটিতে ইশতিয়াক আজিজ উলফাতকে সভাপতি, হাজী আবুল হোসেনকে সিনিয়র সহসভাপতি, এসএম শফিউজ্জামান খোকনকে সাধারণ সম্পাদক, মোঃ সাদেক আহমেদ খানকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং এ কে এম নুরুল আমিনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

০৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: