আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিশুদের সান্নিধ্যে সাকিব

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন। ২৫ বলেই করেছেন শতক। শেষে যখন ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে জিততে ১ রান দরকার, ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন। এ ব্যাটসম্যান আর কেউ নন, সাকিব আল হাসান। তাঁকে ঘিরে সে কী আনন্দ শিশুদের!

কনভেনশন অন দ্য রাইটস অব দ্য চাইল্ডের (সিআরসি) ২৫তম বার্ষিকী উপলক্ষে চিল্ড্রেন ফিক্স এ্যাডাল্ট নামে একটি প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ম্যাচে সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে এ্যাডাল্ট সিআরসি দল ও সাকিবের নেতৃত্বে চিল্ড্রেন সিআরসি দল পরস্পরের মুখোমুখি হয়। বিসিবি-সাহারা একাডেমি মাঠে অনুষ্ঠিত এ ম্যাচটিতে জিতে সাকিবের চিল্ড্রেন দল। জয়-হার যেন শিশুদের কোনভাবেই পুলকিত করতে পারেনি। মাঠে যে আছেন সাকিব। তার সঙ্গে আনন্দ করতেই যেন সবচেয়ে বেশি মজা পেয়েছেন শিশুরা। সাকিবও তাদের আনন্দ দিয়েছেন।

ম্যাচ শেষে সাকিবও তাই আনন্দিত। বলেছেন, ‘এটা খুবই ভাল উদ্যোগ। আমার মনে হয় এ রকম উদ্যোগ নিয়মিত হলে আরও ভাল হয়। ইউনিসেফ তাদের জায়গা থেকে করছে। কিন্তু এ দেশের নাগরিক হিসেবে আমাদেরও কিছু দায়িত্ব আছে।’ সঙ্গে যোগ করেন, ‘আসলে ওরা সবাই খুবই ইনজয় করছে। আর আমি ভাবিনি যে ওরা এত ভাল খেলে। কিন্তু আসলেই ওরা অনেক ভাল খেলে।’ শিশুরা আপনাকে পছন্দ করে এমন প্রশ্ন হেসে সাকিবের জবাব, ‘জানি না। তবে হাত ধোঁয়ার ওই বিজ্ঞাপনের জন্য হতে পারে। বাবা-মারা সবাই বাচ্চাদের শেখায় যে এভাবে হাত ধোও। এই জিনিসগুলো মনে হয় কাজে লাগছে।’ সাকিব যেমন শিশুদের সঙ্গে খেলতে পেরে আপ্লুত, শিশুরাও তারচেয়ে বেশি আনন্দিত। শুধু কী সাকিব, এ্যাডাল্ট দলে খেলা সাবেক অধিনায়ক দুর্জয়, ফারুক আহমেদ, হাবিবুল বাশার, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নুরাও আবেগআপ্লুত। এ্যাডাল্ট দলটির বিপক্ষে চিল্ড্রেন দলের হয়ে সাকিব সব শিশুদের নিয়ে খেলেছেন।

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

০৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: