আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪
মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের এক সরকারী সফরে মঙ্গলবার বিকেলে মালয়েশিয়ায় পৌঁছেছেন। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মাদ নাজিব বিন তুন হাজী আবদুল রাজাকের আমন্ত্রণে তিনি এ সফরে যান। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট মালয়েশিয়ার স্থানীয় সময় বিকেল ৩টা ৫৫ মিনিটে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে (কেএলআইএ) অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। খবর বাসসর।

মালয়েশিয়ার মানবসম্পদ বিষয়ক উপমন্ত্রী শ্রী হাজী ইসমাইল আব্দুল মুত্তালিব ও মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার একেএম আতিকুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বিমানবন্দরে পৌঁছানোর পর মালয়েশিয়ার সশস্ত্রবাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। পরে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে হোটেল গ্র্যান্ড হায়াত কুয়ালালামপুরে নিয়ে যাওয়া হয়। এ সফর চলাকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভুঁইয়া, তিন বাহিনীর প্রধানগণ, কূটনীতিক কোরের ডিন এবং উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ঢাকায় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ গ্র্যান্ড হায়াত সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে এই হোটেলে সাক্ষাত করেন। বুধবার প্রধানমন্ত্রী গ্র্যান্ড হায়াত বলরুমে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা বিষয়ক একটি সংলাপে যোগ দেবেন। বাংলাদেশ ও মালয়েশিয়ার ব্যবসায়ী নেতারা বৈঠকে অংশ নেবেন।

শেখ হাসিনা বিকেলে পুত্রজায়ার পারদানা স্কয়ারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দফতরে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। দ্বিপাক্ষিক বৈঠকের পর মালয়েশিয়ার সঙ্গে দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষর হবে এবং প্রধানমন্ত্রী তা প্রত্যক্ষ করবেন।

সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আয়োজিত এক নৈশভোজ সভায় তিনি যোগ দেবেন। আগামী বৃহস্পতিবার বেলা ১টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর দেশে ফিরে আসার কথা রয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুয়ালালামপুরের উদ্দেশে মঙ্গলবার সকালে ঢাকা ত্যাগ করেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহন করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

০৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: