আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গুল-ইউনুসের প্রত্যাবর্তন

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪
  • পাকিস্তান-নিউজিল্যান্ড স্বল্পদৈর্ঘ্যরে লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্টে ধুরন্ধর ব্যাটিংয়ের ফল পেলেন ইউনুস খান। আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে দলে রাখা হয়েছে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে। পাশাপাশি ইনজুরি কাটিয়ে টি২০-ওয়ানডে দুই ঘরানাতেই ফিরেছেন সফল পেসার উমর গুল। ওদিকে নিয়মিত সেনাপতি ব্রেন্ডন ম্যাককুলামের অনুপস্থিতিতে স্বল্পদৈর্ঘ্যরে লড়াইয়ে কিউদের নেতৃত্বে থাকবেন কেন উইলিয়ামসন। পাকিস্তান টি২০ অধিনায়ক শহীদ আফ্রিদি ও ওয়ানডেতে যথারীতি মিসবাহ-উল হক। দু’দল দুটি টি২০ ও পাঁচ ম্যাচের ওয়ানডে লড়াইয়ে অবতীর্ণ হবে। দুবাইয়ে প্রথম টি২০ বৃহস্পতিবার। এর আগে তিন টেস্টের সিরিজ ১-১ এ ড্র হয়।

শ্রীলঙ্কা সফরের পর কোন কারণ ছাড়া বাদ পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায়ের হুমকি দিয়েছিলেন ৩৭ বছর বয়সী ইউনুস খান। কিন্তু পরিবার ও বন্ধুদের অনুরোধে খেলেন টেস্ট সিরিজে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ব্যাট হাতে রানের হল্কা ছোটান সাবেক অধিনায়ক। অস্ট্রেলিয়া হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টে খাইবার পাখতুনের এই ডানহাতি টপ-অর্ডার ব্যাটসম্যানের স্কোর দেখুনÑ ১০৬, ১০৩*, ২১৩, ৪৬, ১০০*, ২৮, ৭২,৪৪, ৫ ও ০! এর মধ্যে অপরাজিত ১০৩ ও ১০০ রানের ইনিংস দুটি খেলেন মাত্র ১৫২ ও ১৪১ বলে। ওয়ানডেতে ফেরাট মূলত তাতেই নিশ্চিত হয়ে যায়। আর গত বছর হাঁটুতে অস্ত্রোপচারের পর ৩০ বছর বয়সী গুলের ক্যারিয়ার নিয়েই সন্দেহ সৃষ্টি হয়েছিল। বছরের শুরুর দিকে ক্ষণিকের জন্য ফিরলেও ছন্দ খুঁজে পাননি। তবে বিশ্বকাপ সামনে রেখে এই দুই পারফর্মারের ফেরা পাকিস্তানের জন্য ইতিবাচক।

ব্যাট হাতে ইউনুস যেমন দেশটির ইতিহাসের অন্যতম সফল ক্রিকেটার, তেমনি ওয়ানডে ও টি২০তে গুলের নৈপুণ্য চমৎকার। বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের কন্ডিশনে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন তিনি। সে জন্য অবশ্য এখানে ভাল খেলে ফর্মে ফিরতে হবে গুলকে। প্রধান নির্বাচক মঈন খান বলেন, ‘গুল এবং ওয়াহাব রিয়াজ ফেরায় আমাদের টি২০ দল এখন আরও শক্তিশালী হবে। পেস আক্রমণকে আর শাণিত করতে ওদের ফেরানো হয়েছে। বিশ্বকাপের আগে এটি ওদের জন্য ভাল সুযোগ। আশা করছি দারুণ একটি সিরিজ হবে।’ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে হাঁটুর ইনজুরি কাটিয়ে ফেরা পেসার ওয়াহাব রিয়াজ আছেন দুই ফরমেটেই। প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করা হয়েছে। বাদ পড়েছেন শোয়েব মাকসুদ, ফাওয়াদ আলম, জুনায়েদ খান ও আনোয়ার আলী। ইউনুস-গুল ছাড়া ফিরেছেন ওপেনার নাসির জামসেদ ও পেসার বিলাওয়াল ভাট্টি। টি২০তে আছেন শরফরাজ আহমেদ ও হাসির সোহেল।

পাকিস্তান টি২০ দল ॥ শহীদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আনোয়ার আলী, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, মোহাম্মদ ইরফান, ওয়াসিস জিয়া, রাজা হাসান, সাদ নাসিম, সরফরাজ আহমেদ, সোহেল তানভির, উমর আকমল, উমর গুল ও ওয়াহাব রিয়াজ।

পাকিস্তান ওয়ানডে দল ॥ মিসবাহ-উল হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, আসাদ শফিক, বিলাওয়াল ভাট্টি, নাসির জামসেদ, হারিস সোহেল, মোহাম্মদ ইরফান, রাজা হাসান, সাদ নাসিম, সরফরাজ আহমেদ, সোহেল তানভির, উমর আকমল, উমর গুল, ওয়াহাব রিয়াজ, শহীদ আফ্রিদি, ইউনুস খান ও জুলফিকার বাবার।

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪

০২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: