মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনার ঘাম ঝরানো জয় শেষ মুহূর্তের গোলে

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪
  • স্প্যানিশ লা লীগায় সমর্থকদের সংঘর্ষে একজন নিহত

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে ভ্যালেন্সিয়ায় গিয়েছিলেন লিওনেল মেসি। সবাই অপেক্ষায় ছিলেন মেস্টায়া স্টেডিয়ামে বার্সা জাদুকর হ্যাটট্রিকের হ্যাটট্রিক করবেন। কিন্তু না, তা হয়নি। বরং রবিবার রাতে স্প্যানিশ লা লীগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে বার্সিলোনার মেসিকে দেখা গেছে ভিন্ন আবহে! একাধিক সুযোগ নষ্ট করেছেন, মাথা গরম করে দেখেছেন হলুদ কার্ড। তবে কাজের কাজটিও করেছেন। ম্যাচের শেষ বাঁশি বাজার মুহূর্তে ক্যাটালানরা যে একমাত্র গোলটি পায় তা ছিল মেসির মাপা ক্রস থেকে। ফলাফল বার্সিলোনা ১-০ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে। কিন্তু ম্যাচ শেষে মেসির ভাগ্যে জুটেছে বোতল নিক্ষেপ! স্বাগতিক এক সমর্থক সাবেক টানা চারবারের ফিফা সেরা ফুটবলারের মাথায় বোতল ছুড়ে মারেন।

পরশু রাতটি ছিল বেশ ঘটনাবহুল। অ্যাটলেটিকো মাদ্রিদ ও ডিপোর্টিভো লা করুনার মধ্যকার ম্যাচের আগে দু’দলের সমর্থকদের সংঘর্ষে নিহত হয়েছেন এক সমর্থক। ভিসেন্টে ক্যালডেরনে অনুষ্ঠিত ম্যাচে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা ২-০ গোলে পরাজিত করে লা করুনাকে। অপর দুই ম্যাচে সেভিয়া ৫-১ গোলে গ্রানাডাকে ও ভিয়ারিয়াল ২-০ গোলে হারায় কর্ডোবাকে। লীগে এখন পর্যন্ত প্রতিটি দলই খেলেছে ১৩টি করে ম্যাচ। ৩৩ পয়েন্ট নিয়ে শীষে রিয়াল মাদ্রিদ। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সিলোনা। ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ।

অ্যাওয়ে ম্যাচ হলেও ম্যাচের শুরু থেকেই স্বাগতিক ভ্যালেন্সিয়ার ওপর চড়াও হয়ে খেলতে থাকে অতিথি বার্সিলোনা। কিন্তু বল দখলে অনেক এগিয়ে থাকলেও প্রথমার্ধে বলতে গেলে নিষ্প্রভ ছিলেন বার্সিলোনার আক্রমণভাগের তিন তারকা লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজ। বিরতির পর অবশ্য একের পর এক আক্রমণ করে ক্যাটালানরা। পাল্টা আক্রমণে যায় স্বাগতিকরাও। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছিল না। ম্যাচের ৫৮ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। ছুটে আসা গোলরক্ষকে কাটিয়েও কোনাকুনি শটটি তিনি নেন বাইরের জালে। ৭০ মিনিটে ঠিকই জালে জড়িয়েছিলেন উরুগুইান তারকা। তবে ‘বিতর্কিত’ অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। পরের মিনিটে ভাল একটি সুযোগ পেয়েও গোল করতে পারেনি ভালেন্সিয়ার ফরোয়ার্ড ফেঘুইলি। দারুণ দক্ষতায় তার শট ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক ক্লাওডিও ব্রাভো। অবশেষে শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে গোল পায় অতিথিরা। দূরের পোস্টে মেসির ভাসানো বলে নেইমারের খুব কাছ থেকে হেড অবিশ্বাস্য দক্ষতায় ফিরিয়ে মদেন গোলরক্ষক আলভেস। ফিরতি বলে সার্জিও বসকুয়েটস লক্ষ্যভেদ করেন। এর পর পরই ম্যাচ শেষ হয়ে যায়। উল্লাসে মেতে ওঠে বার্সা শিবির। এ সময় ঘটে অপ্রত্যাশিত ঘটনা। দর্শকের গ্যালারি? থেকে ছুড়ে মারা হয় একটা বোতল! সেটি গিয়ে লাগে লিওনেল মেসির মাথায়! খানিকটা ব্যথা পান বার্সলোনা ডায়মন্ড। ডিপোর্টিভোকে হারিয়ে লীগের শেষ ছয় ম্যাচে পঞ্চম জয় পেয়েছে অ্যাটলেটিকো। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন দুই মিডফিল্ডার সাউল নিগেস ও আরডা টুরান। প্রথমার্ধের নির্ধারিত সময় শেষের দুই মিনিট আগে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মানদুকিচের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন সাউল। বিরতির পর ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন টুরান। এই ম্যাচ শুরু হওয়ার তিনঘণ্টা আগে দু’দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে মারা গেছেন ফ্রানসিসকো রোমেরো টাবোয়াডা নামের এক ডিপোর্টিভো সমর্থক। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা গেছে, প্রায় দু’শ’ সমর্থকের এই সংঘর্ষ চলাকালীন টাবোয়াডা মাথায় আঘাত পান। পরে তাকে মানজানারেস নামক নদী থেকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়।

সংঘর্ষটি স্থানীয় সময় সকাল নয়টায় ঘটলেও টাবোয়াডাকে হাসপাতালে নেয়ার পর দুপুর দুটোর দিকে তার মৃত্যুর খবর ঘোষণা করা হয়। অপ্রত্যাশিত এই সংঘর্ষে ১২ জন আহত হয়েছে বলেও জানা গেছে।

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪

০২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: