কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজিমপুর লেডিস ক্লাবের সদস্য করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ আজিমপুর লেডিস ক্লাবের সদস্য করার দাবিতে মানববন্ধন করেছেন আজিমপুর কলোনির সম্মিলিত নারী সমাজ। বুধবার আজিমপুর লেডিস ক্লাব ফিটনেস সেন্টারের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা ক্লাবের বিতর্কিত নির্বাচন বন্ধের দাবি জানিয়ে বলেন, সবার অংশগ্রহণের মাধ্যমে আজিমপুর লেডিস ক্লাবের একটি সুন্দর নির্বাচন উপহার দিতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচীর মাধ্যমে দাবি আদায়ের হুঁশিয়ারি উচ্চারণ করেন তাঁরা।

বক্তারা বলেন, ১৯৫৬ সালে যে লক্ষ্য নিয়ে ক্লাবটির যাত্রা শুরু হয়েছিল তা আজ কতিপয় বহিরাগত স্বার্থান্বেষী মানুষের কারণে নষ্ট হতে চলেছে। তাদের কারণে আজিমপুরে বসবাসকারী এলোটিদের পরিবারের লোকজন বারবার চেষ্টা করেও ক্লাবের সদস্য হতে পারছেন না। ক্লাবের নির্বাচন এলেই স্বার্থান্বেষী মহল নিজেদের আজ্ঞাবহ লোকজন দিয়ে কার্যনির্বাহী কমিটি গঠন করে দেয়। তাদের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায় না। কূটকৌশলের কারণে নির্বাচনে অংশ নিতেও পারে না অনেকেই। অযোগ্য লোকদের নিয়ে বারবার নির্বাচন করা হয়। নতুন কৌশল হিসেবে এবার মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার যোগসাজশে নির্বাচন পরিচালনা কমিটি করা হয়েছে, যা প্রশ্নবিদ্ধ। বাস্তবতা হলো- নির্বাচন কমিটির কমিশনার ও কর্মকর্তারা কারও কথাই শুনতে নারাজ। অনেককেই ভোটার হওয়ার সুযোগ না দিয়ে এমনকি সদস্যপদ নবায়ন না করে নির্বাচনের সিডিউল ঘোষণা করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, মেয়াদোত্তীর্ণ বিতর্কিত কমিটির পরামর্শে ১৬৬ জনের ভোটার তালিকা দিয়ে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষনা করা হয়েছে। এ ব্যাপারে মন্ত্রণালয়ে লিখিত প্রতিবাদ জানালেও কোন কাজ হয়নি।

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৪

২৭/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: