আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্রিসবেন ওপেন- প্রস্তুত হচ্ছেন ইভানোভিচ

প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৪
ব্রিসবেন ওপেন- প্রস্তুত হচ্ছেন ইভানোভিচ

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুমের প্রথম ইভেন্ট ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট। আসর শুরু হবে জানুয়ারির ৪। কুইন্সল্যান্ডের টেনিস সেন্টারে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্ট শেষ হবে জানুয়ারির ১১। প্রতিবারের মতো এবারও টেনিস বিশ্বের সেরা সব তারকাদের নিয়েই আয়োজন করা হচ্ছে এই আসর। টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা মারিয়া শারাপোভা, পেত্রা কেভিতোভা এবং সামিনা হ্যালেপদের খেলার খবর নিশ্চিত করা হয়েছে আগেই। রবিবার তাদের সঙ্গে যোগ হয়েছে ভিক্টোরিয়া আজারেঙ্কা ও আনা ইভানোভিচের নাম।

এ বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ। রবিবার এক বিবৃতিতে তারা জানান, দুইবারের অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাজয়ী তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং ২০০৮ সালের ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন আনা ইভানোভিচ ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে খেলার কথা নিশ্চিত করেছে। ২০১২ সালে টেনিস বিশ্বের লাইম লাইটে আসেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। সেবারই প্রথম টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেন তিনি। পরের মৌসুমটাও দুর্দান্ত কাটে তার। কিন্তু চলতি মৌসুমটা মোটেও ভাল কাটেনি বেলারুশ সুন্দরীর। টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ তারকার বর্তমান অবস্থান ৩১। এই তথ্যটাই বলে দিচ্ছে ভিক্টোরিয়া আজারেঙ্কার পারফর্মেন্সের সঠিক চিত্র। তবে ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের নতুন মৌসুম শুরু করতে পেরে আনন্দিত আজারেঙ্কা। এর পেছনে আরেকটি কারণও উল্লেখযোগ্য। কেননা ক্যারিয়ারের প্রথম যে শিরোপা জিতে নিজের দ্যুতি ছড়ানোর আভাস দেন। সেই ট্রফিটাই ছিল এই ব্রিসবেনের। তাই এই ইভেন্টে খেলতে পারায় খুশি তিনি। এ বিষয়ে ভিক্টোরিয়া আজারেঙ্কা বলেন, ‘ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট আমার কাছে সবসময়ই বিশেষ কিছু। কেননা ২০০৯ সালে এখানেই প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলাম আমি।’

টেনিস র‌্যাঙ্কিংয়ের পাঁচ নাম্বারে থাকা আনা ইভানোভিচের চলতি মৌসুমটা বেশ ভালই কেটেছে। বিশেষ করে ট্যুর ম্যাচগুলোতে। পারফর্মেন্সের ধারাবাহিকতা তাই নতুন মৌসুমেও শুরু করতে চান ইভানোভিচ। এটা হবে তার টানা চতুর্থবারের মতো ব্রিসবেনে খেলার অসাধারণ এক কীর্তি। পুরুষ এককেও খেলবেন সব বড় বড় তারকারা। টেনিস র‌্যাঙ্কিংয়ের বর্তমানে দুইয়ে থাকা রজার ফেদেরার ছাড়াও খেলবেন লেইটন হিউইট এমনকি চলতি মৌসুমেই ইউএস ওপেনের রানারআপ হওয়া কেই নিশিকোরি। বেলজিয়ামের তরুণ প্রতিভাবান খেলোয়াড় গ্রিগর দিমিত্রোভের মতো খেলোয়াড়রা তো আছেনই।

প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৪

২৫/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: