কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যশোরে সংবাদ সম্মেলন ॥ প্রধানমন্ত্রীর কাছে বিচার চান নিহত মেহজাবিনের পিতা

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ডাঃ শামারুখ মেহজাবিন সুমি হত্যার ময়নাতদন্ত রিপোর্ট পাল্টে দেয়ার আশঙ্কা প্রকাশ করেছেন নিহতের পিতা প্রকৌশলী নুরুল ইসলাম। বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে তিনি এ আশঙ্কার কথা বলেন।

লিখিত বক্তব্য তিনি বলেন, নিয়ম অনুযায়ী লাশের ময়নাতদন্ত করা হয়। এ জন্য আমাদের পক্ষ থেকে কোন তদবির কিংবা চাপ নেই। অথচ ফরেনসিক মেডিসিনের প্রধান বলেছেন, ‘কেস নিয়ে আমরা ভীষণ চাপে আছি।’ তাহলে এই চাপ দিচ্ছে কে? সংবাদ সম্মেলনে তিনি প্রশ্ন রাখেন। এ সময় প্রধানমন্ত্রীর কাছে হত্যার বিচার চেয়ে নুরুল ইসলাম বলেন, ‘তিনি স্বজনহারানোর ব্যথা বোঝেন, তাই তার কাছে ন্যায্য বিচার চাই’।

নুরুল ইসলাম বলেন, ‘১৩ নভেম্বর তার মেয়ের শ্বশুর খুনি টিপু সুলতান, শাশুড়ি জেসমিন আরা বেগম ও জামাই হুমায়ুন সুলতান সাদাবের হাতে নিহত হয়েছে। পাঁচ ফুট উচ্চতায় স্থাপিত বাথরুমের ভেল্টিলেটারের গ্রিলের সঙ্গে ৫ ফুট ২.৫ ইঞ্চি উচ্চতার মেয়ে কিভাবে ঝুলতে পারে? বাথরুমের দরজায় মরটিজ লক লাগানো ছিটকিনি লাগানোর ব্যবস্থা নেই, বাইরে চাবি ঝুলানো থাকে, দরজা ভেঙ্গে ভিতরে ঢোকার নাটক সাজানো যাবে কি?

নুরুল ইসলাম লিখিত বক্তব্য আরও বলেন, বাসা থেকে ধানম-ি থানার দূরত্ব মাত্র ৩০০ মিটার। পুলিশ না ডেকে নিজেরা লাশ নিয়ে একটি প্রাইভেট হাসপাতালে কেন গেলেন। এছাড়া নিহত সুমির গলায় কণ্ঠনালির ডান পাশে দুই আঙ্গুলের মাথার দাগ, নখের আঁচড় এবং বামপাশে বৃদ্ধ আঙ্গুলের দাগ। আর বাম হাতের কব্জির নিচে কাটা ছিল, পিঠে রক্ত জমাট বেঁধে থাকার চিহ্ন ছিল। এসব কিছু তাঁকে হত্যারই আলামত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর আইডিবির সভাপতি আবুল হোসেন, সুমির উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষক বিএএফ শাহীন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মকবুল হোসেনসহ নিহতের স্বজনরা।

ঢাকায় মানববন্ধন ॥ জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার ডা. মেহজাবিন হত্যার বিচার দাবিতে হলি ফ্যামিলি হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন কর্মসূচী পালন করে।

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৪

২০/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: