কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন জেলায় পাঁচ ধর্ষকের যাবজ্জীবন

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ শিশু ধর্ষণ মামলায় ৩ ধর্ষককে যাবজ্জীবন কারাদ- দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ঝিনাইদহে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ও চট্টগ্রামে শিশু ধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন দেয়া হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

লালমনিরহাট ॥ বুধবার সকাল ১১ টায় জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ লালমনিরহাটের বিচারক মোঃ সিদ্দিকুল আরেফিন চৌধুরী নাবালিকা কিশোরীকে ধষর্ণের দায়ে তিন ধর্ষককে যাবজ্জীবন সাজা দিয়েছে। মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে জেলা সদরের বড় বাসুরিয়া সাকিনস্থ জনৈকা বিধবার নাবালিকা মেয়ে জেঠাত বড় ভাইয়ের বাসায় যাবারপথে একই এলাকার জনৈক আব্দুর রহমানের তামাক ক্ষেতে গণধর্ষণ করা হয়। মামলার আসামি জেলা সদরের ছোট বাসুবাসুরিয়া গ্রামের মোঃ আনছার আলীর পুত্র ধর্ষক মোঃ মনসুর আলী, একই গ্রামের মানিক আলীর পুত্র ধর্ষক মোঃ আশাদুল হক ও সোলদার আলীর পুত্র ধর্ষক মোঃ শাহাজাহান আলী নাবালিকার পথরোধ করে মুখ চেপে ধরে তামাকক্ষেতে নিয়ে ধর্ষণ করে।

ঝিনাইদহ ॥ সদর উপজেলার কোদালিয়া গ্রামে স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় রুবেল শেখ নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বুধবার দুপুরে ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিজ্ঞ বিচারক মোঃ রফিকুল ইসলাম এ রায় প্রদান করেন। জানা গেছে, রুবেল শেখ ২০১০ সালের ৬ অক্টোবর সদর উপজেলার কোদালিয়া গ্রামের সপ্তম শ্রেণী পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে।

চট্টগ্রাম ॥ চট্টগ্রামে সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অপরাধে এক ধর্ষককে যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়েছে। দ-িত ধর্ষক আবদুল হাই ওরফে আবদুল্লাহ (৪৮) বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডি বহদ্দারপাড়া এলাকার বাসিন্দা। বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোঃ রেজাউল করিম এ রায় প্রদান করেন। একই রায়ে ধর্ষককে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জেসমিনা আক্তার জানান, ধর্ষক আবদুল্লাহর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকার অর্থদ-ে দ-িত করেন।

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৪

২০/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: