আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুবাইয়ে সুবিধাজনক অবস্থায় কিউইরা, চাপে পাকিরা

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ ওপেনার টম লাথামের সেঞ্চুরি ও বাকি ব্যাটসম্যানদের সমন্বিত প্রচেষ্টায় প্রথম ইনিংসে ৪০৩ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহের পর ৩৪ রানেই পাকিস্তানের দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে দ্বিতীয় দিন শেষে দুবাই টেস্টে সুবিধাজনক অবস্থায় কিউইরা। ৪ রান নিয়ে ব্যাট করছেন আজহার আলি, ১ রানে তার সঙ্গী অভিজ্ঞ ইউনুস খান। আবুধাবির প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ফেবারিট পাকিস্তান।

আগের ম্যাচে টসে হেরে উষ্মা প্রকাশ করেছিলেন ব্রেন্ডন ম্যাককুলাম। কিউই সেনাপতি বলেছিলেন, আমিরাতের কন্ডিশনে টস জয়টা খুবই গুরুত্বপূর্ণ এবং এখানে কেউই শেষে ব্যাট করতে চাইবে না। দুবাইয়ে টস জিতে তাই ব্যাটিং বেছে নেন তিনি। সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করে প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নেন ওপেনার লাথাম। ৩ উইকেটে ২৪৩ রানে প্রথম দিনের খেলা শেষ করে কিউইরা। মঙ্গলবার দ্বিতীয় দিনে অলআউট হওয়ার আগে বাকি ৭ উইকেটে আরও ১৫৩ রান যোগ করে তারা। ১৩৭ রানে অপরাজিত লাথামকে সেখানেই ফিরিয়ে দেন পেসার রাহাত আলি। অধিনায়ক ম্যাককুলামের ৪৩, আট নম্বরে নামা মার্ক ক্রেইগ ৪৩, তার আগে বিজে ওয়াটলিং ৩৯, কেন উইলিয়ামসনের ৩২ ও একেবারে শেষ দিকে ইস সোধি ৩২ রানে অপরাজিত থাকলে চার শতাধিক রানের আত্মবিশ্বাসী পুঁজি পায় নিউজিল্যান্ড। পাকিস্তানের সফল বোলার জুলফিকার বাবর। নবীন এই অফস্পিনার সর্বাধিক ৪ ও লেগস্পিনার ইয়াসির শাহ নেন ২টি করে উইকেট। পেসার এহসান আদিলের শিকার সংখ্যা ২। লাথামের দিকে বিশেষ দৃষ্টি ছিল কিউদের। কারণ ফর্মের তুঙ্গে থাকা বাঁহাতি ওপেনার ক্যারিয়ারের মাত্র ষষ্ঠ টেস্টেই হাঁকান দ্বিতীয় সেঞ্চুরি। দুটিই আবার টানা দুই ম্যাচে, প্রথম টেস্টের প্রথম ইনিংসে জীবনের প্রথম ট্রিপল ফিগার অর্জনের পথে খেলেছিলেন ১০৩ মনোমুগ্ধকর ইনিংস। কাল সকালে ২৬৯ বলে ১১ চার ও ১ ছক্কায় ১৩৭ রান করে রাহাতের বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

স্কোর ॥ নিউজিল্যান্ড প্রথম ইনিংস ৪০৩/১০ (১৫৬ ওভার; টম লাথাম ১৩৭, ম্যাককুলাম ৪৩, ক্রেইগ ৪৩, উইলিয়ামসন ৩২, রস টেইলর ২৩; জুলফিকার ৪/১৩৭, ইয়সির ২/৯২, এহসান ২/৭৩), পাকিস্তান প্রথম ইনিংস ৩৪/২ (১৯ ওভার; মাসুদ ১৩, তৌফিক ১৬, আজহার ৪*, ইউনুস ১*; ক্রেইগ ১/৮, সোধি ১/১২)।

** দ্বিতীয় দিন শেষে

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

১৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: