কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১১ বাংলাদেশীকে বিজিবির কাছে হস্তান্তর

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ ভারতের হরিদাসপুর বিএসএফের হাতে আটক শিশুসহ ১১ বাংলাদেশী নারী-পুরুষকে মঙ্গলবার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ।

বেনাপোল চেকপোস্ট ২৬ বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার গিয়াস উদ্দীন জানান, ভারতের পেট্রাপোল হরিদাসপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা মঙ্গলবার ভোরে রাখালদাস স্কুলের পাশ থেকে শিশুসহ ১১ বাংলাদেশীকে আটক করে। আটককৃতদের মধ্যে ২ শিশু ৫ মহিলা এবং ৪ পুরুষ রয়েছে। পরে আটককৃতদের বিএসএফ বিজিবির কাছে হস্তান্তর করেছে। ফেরত আসা এ সব বাংলাদেশীর বাড়ি নড়াইল ও মাদারীপুর জেলার বিভিন্ন এলাকায়। মঙ্গলবার দুপুরে বেনাপোল পোর্ট থানায় তাদের সোপার্দ করা হয়।

ইউরোপীয় ইউনিয়ন রাষ্ট্রদূতের বরিশাল সফর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পেইরি মেওডনসহ প্রতিনিধি দলের সদস্যরা মঙ্গলবার দুপুরে নগরীর কাশিপুরের ইউসেফ আঞ্চলিক কার্যালয়সহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন। পরে তিনি ইউসেফের বিভিন্ন কর্মকা- নিয়ে ইউসেফের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রোগ্রাম ম্যানেজার মিস স্টেপনি রসিউ, জো এনসেলমো, নিকোলা মালপস, সেফ দ্য চিলড্রেনের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল মান্নান, ইউসেপের নির্বাহী পরিচালক জাকি হাসান, ড. নুর মোহাম্মদ প্রমুখ। সভায় রাষ্ট্রদূত পেইরি মেওডন শ্রমজীবী শিশুদের দক্ষ মানবসম্পদে রূপান্তরিত করে দারিদ্র্য বিমোচন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের সফল ভূমিকার ভূয়সী প্রসংশা করেন। শেষে তিনি ইউসেফের প্রতিষ্ঠান বরিশাল টেকনিক্যাল স্কুল পরিদর্শন করেন।

ডা. মেহজাবিনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ডা. মেহজাবিনের মৃত্যুরহস্য উদ্ঘাটন করে তাঁর হত্যাকারীদের আটক ও ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে যশোরে। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে আইডিইবি যশোর এ মানববন্ধন করে। মানববন্ধন থেকে ডা. মেহজাবিনের শ্বশুর সাবেক সাংসদ খান টিপু সুলতান, তাঁর স্ত্রী ডা. জেসমনি আরা বেগম এবং মেহজাবিনের স্বামী হুমায়ুন সুলতানকে আটক করে তাদের ফাঁসির দাবি করা হয়। মানববন্ধনে মেহজাবিনের পিতা নুরুল ইসলাম, আইডিইবি যশোরের সভাপতি আবুল হোসেন প্রমুখ।

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

১৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: