মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অস্বাভাবিক দরবৃদ্ধি ॥ বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে সাম্প্রতিককালে নতুন তালিকাভুক্ত কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ার ফলে সাধারণ বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে জানিয়েছেন ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ ফায়েকুজ্জামান। বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে পরামর্শক কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কমিশনের সঙ্গে বৈঠকে নতুন কোম্পানিগুলোর এই অস্বাভাবিক দর বাড়ার প্রবণতা থেকে বিনিয়োগকারীদের রক্ষায় করণীয় পদক্ষেপ নেয়ার জন্য বিএসইসিকে আহ্বানও জানান তিনি। তিনি অবহেলিত ওভার দ্য কাউন্টার মার্কেট (ওটিসি) নিয়ে কাজ করার পরামর্শ দেন।

কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, গত ৩ বছরে বিএসইসি অনেক সংস্কার করেছে। এ সময়ে বিএসইসি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে ও আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা বেড়েছে।

সিএসই চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, পরামর্শক কমিটিতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তাদের রাখা দরকার। কারণ, পুঁজিবাজার আয়করের সঙ্গে জড়িত। এমতাবস্থায় কমিটিতে এনবিআরের কর্মকর্তারা জড়িত থাকলে পুঁজিবাজার উপকৃত হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১১ সালের ২৮ ফেব্রুয়ারি গঠিত পরামর্শক কমিটির সঙ্গে দীর্ঘ তিন বছর পর বিএসইসির বৈঠক অনুষ্ঠিত হলো। এর আগে ২০১১ সালের ২৫ জুলাই প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় বিএসইসির চেয়ারম্যান ও কমিশনাররা ছাড়াও ডিএসই, সিএসই, আইডিআরএ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৪

১৩/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: