মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লালদীঘিতে এরশাদের সমাবেশ আজ

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪
  • দলের কোন্দল মেটেনি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের লালদীঘি মাঠে জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মহাসমাবেশ আজ বুধবার। পার্টির একাংশের বিরোধিতার মুখে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সমাবেশ। তবে মহানগর জাতীয় পার্টির পদবঞ্চিত নেতারা বিরোধিতায় নামলেও মহাসমাবেশে লাখো মানুষের সমাগম ঘটবে বলে আশা করছেন দলের শীর্ষ নেতৃবৃন্দ। এদিকে চট্টগ্রামে জাতীয় পার্টির অভ্যন্তরীণ কোন্দল ও পাল্টাপাল্টি অবস্থানের মাঝে পুলিশী তল্লাশির ঘটনা ঘটেছে একাংশের কয়েক নেতার বাসায়। অঙ্গ সংগঠনের ৫ নেতাকর্মীকে গ্রেফতারও করা হয়েছে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু গণমাধ্যমে বলেন, এরশাদের মহাসমাবেশ সফল করতে পার্টি এবং চট্টগ্রামের মানুষ মুখিয়ে আছেন। কোন বিরোধিতাই লালদীঘি অভিমুখী জনজোয়ার থামিয়ে রাখতে পারবে না। পার্টির তৃণমূল পর্যায়ের সাধারণ নেতাকর্মীরা হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি লালদীঘি মাঠে লাখো মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেন। লালদীঘি মাঠের সমাবেশে দলের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

মহাসমাবেশকে সামনে রেখে প্রায় দুই সপ্তাহব্যাপী ব্যাপক প্রচার চালায় জাতীয় পার্টি। নগরী ও জেলার বিভিন্ন স্থানে লাগানো হয়েছে অসংখ্য ফেস্টুন, ব্যানার। বিলবোর্ডেও শোভা পাচ্ছে ঢাউশ সাইজের পোস্টার। মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মাহজাবীন মোরশেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠেয় এ সমাবেশই প্রমাণ করবে যে, জাতীয় পার্টি বিকল্প শক্তি হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেÑ এমনই আশাবাদ নেতাদের।

সমাবেশের বিরোধিতাও রয়েছে দলের একাংশের পক্ষ থেকে। বিশেষ করে মহানগর জাতীয় পার্টির সভাপতির পদ থেকে বাদ পড়া সাবেক সভাপতি সোলায়মান আলম শেঠের অনুসারীরা এ সমাবেশের বিরুদ্ধে রয়েছেন। পাল্টাপাল্টি অবস্থান থাকায় মহাসমাবেশে অপ্রীতিকর ঘটনা ঘটারও আশঙ্কাও রয়েছে।

জাতীয় পার্টির একাংশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পার্টির কেন্দ্রীয় নেতা তপন চক্রবর্তীর বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে। এছাড়া গ্রেফতার করা হয়েছে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির নেতা সমীর সরকারসহ ৫ নেতাকর্মীকে। বিবৃতিতে তারা পুলিশের এ তল্লাশি ও গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪

১২/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: