রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যুবককে পিটিয়ে হত্যা করেছে বিএসএফ

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪
  • চুয়াডাঙ্গা সীমান্ত

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১১ নবেম্বর ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কামারপাড়া সীমান্তে মঙ্গলবার সকালে জাকির হোসেন (৩০) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা করে লাশ বাংলাদেশের ভেতর ৮১নং মেইন পিলারের কাছে মাথাভাঙ্গা নদীতে ফেলে রেখে যায় বলে পরিবারের সদস্যদের অভিযোগ। নিহত জাকির কামারপাড়া গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে।

নিহত জাকির হোসেনের ভাই আমিন উদ্দিন জানান, শনিবার সকালে ভারত সীমান্ত থেকে গরু কেনার উদ্দেশ্যে জাকির বাড়ি থেকে বের হয়। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। সোমবার রাতে মাথাভাঙ্গা নদীতে লাশ ভাসতে দেখে গ্রামবাসী পুলিশে খবর দেয়। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান জানান, জাকির হোসেনকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গুলিতে জেলে আহত ॥ স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, ডিমলা উপজেলার তিস্তা নদীর উত্তর চর খড়িবাড়ী সীমান্তে ভারতীয় তিস্তাবস্তি বিএসএফ ক্যাম্পের জোয়ানদের গুলিতে মোশাররফ হোসেন (৩২) নামে এক বাংলাদেশী জেলে গুরুতর আহত হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। মঙ্গলবার বিকেল সোয়া পাঁচটার দিকে তিস্তা নদীর ওই সীমান্তের ৭৯৮নং পিলারের পাশে উত্তর চরখড়িবাড়ীতে এ ঘটনা ঘটে।

মোহনগঞ্জে আমনের বাম্পার ফলন

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১১ নবেম্বর ॥ মোহনগঞ্জসহ আশপাশের অঞ্চলে দুই দফা প্রাকৃতিক দুর্যোগের ফলে ফসলের ব্যাপক ক্ষতি হলেও এবার রোপা আমনে বাম্পার ফলন হওয়ার কারণে দারুণ খুশি ভাটি অঞ্চলের কৃষককূল। তারা এখন ধান কাটা ও মাড়াইয়ের কাজে ব্যস্ত সময় পার করছেন। উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, এবার ফলন ভালো হওয়ার কারণে লক্ষ্যমাত্রায় পৌঁছা সম্ভব না হলেও ক্ষতি অনেকটা কমবে। নওহালের কৃষক ফুল মিয়া, পালেহার মোস্তাফিজুর রহমান মাসুম জানান, ফলন ভালো হয়েছে।

অতিরিক্ত ফি ॥ নাটোরে মানববন্ধন বিক্ষোভ

সংবাদদাতা, নাটোর, ১১ নবেম্বর ॥ নাটোরে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। মঙ্গলবার দুপুরে নাটোর সদর উপজেলার চন্দ্রকলা এসআই উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ অভিভাবক এবং শিক্ষার্থীরা জানান, রাজশাহী শিক্ষা বোর্ড পরীক্ষার ফরমপূরণ ফি ১৪০০ টাকা নির্ধারণ করলেও ম্যানেজিং কমিটির যোগসাজশে শিক্ষকরা ২৮০০ টাকা হারে আদায় করছেন। ২৮০০ টাকা না দিলে ছাত্রছাত্রীদের ফরম পূরণ করতে দেয়া হচ্ছে না। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ অভিভাবক এবং শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অতিরিক্ত ফি কমিয়ে ১৪০০ টাকা নির্ধারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এ সময় বক্তব্য রাখেন অভিভাবক আনোয়ার হোসেন, জামাল উদ্দিন, বাবু প্রমুখ। এ ব্যাপারে শিক্ষকরা মুখ খুলতে রাজি না হলেও জেলা শিক্ষা কর্মকর্তা মকসেদুল ইসলাম বলেন, নির্ধারিত ১৪০০ টাকার বাইরে অতিরিক্ত ফি আদায় না করার নির্দেশ দেয়া হয়েছে স্কুল কর্তৃপক্ষকে।

দেয়াল চাপায় শ্রমিকের মৃত্যু

নাটোরের নলডাঙ্গায় মাটির দেয়াল চাপায় নিতাই রায় (৪৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার খাজুরা লাহিড়ী পাড়া এলাকায় মাটির দেয়াল ভাঙ্গার কাজ করতে গিয়ে তার মৃত্যু হয়। নিতাই রায় একই এলাকার জোগেশ চন্দ্র রায়ের ছেলে।

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪

১২/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: