মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এসএমই ফাইন্যান্সিং ফেয়ার আজ শুরু

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আজ থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী এসএমই ফাইন্যান্সিং ফেয়ার। এ উপলক্ষ্যে ১০টি ক্যাটাগরিতে ‘এসএমই ব্যাংকিং এ্যাওয়ার্ড-২০১৪’ দেবে কেন্দ্রীয় বাংক। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ সফল এসএমই উদ্যোক্তাদের এ এ্যাওয়ার্ড দেয়া হবে। রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এ মেলা চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের সভাকক্ষে এক সাংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গবর্নর আবুল কাশেম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ ইহসানুল করিম, বাংলাদেশ ব্যাংকের এসএমই ও স্পেশাল প্রোগ্রামস বিভাগের মহাব্যবস্থাপক মাসুম পাটোয়ারীসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এসএমই ফাউন্ডেশন ও বাংলাদেশ ব্যাংকের যৌথ উদ্যোগে এ এ্যাওয়ার্ড দেয়া হবে। সেই সঙ্গে আজ বুধ ও আগামীকাল বৃহস্পতিবার (১২Ñ১৩) নবেম্বর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী ‘এসএমই ফাইনান্সিং ফেয়ার-২০১৪’ মেলা শুরু হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা ও প্রদান করা হবে। মেলায় ৪২টি ব্যাংক ও ১৬টি আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন এসএমই ঋণ প্রকল্প প্রদর্শনের পাশাপাশি এসএমই উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী, ঋণ বিতরণ ব্যাংকার-উদ্যোক্তা ঋণ সংযোগকরণ কর্মসূচীর আয়োজন করা হবে বলে জানানো হয়।

অনুষ্ঠানে আরও জানানো হয়, এসএমই ব্যাংকিং এ্যাওয়ার্ড ব্যাংক এবং নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের জন্য পৃথক পৃথকভাবে প্রদান করা হবে। ব্যাংকের জন্য ক্ষুদ্র উদ্যোক্তাবান্ধব ব্যাংক, নারী উদ্যোক্তাবান্ধব ব্যাংক, গ্রামীণ উদ্যোক্তাবান্ধব ব্যাংক, উৎপাদনশীল খাতবান্ধব ব্যাংক এবং কাঠামোবদ্ধ এসএমই ব্যাংক ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। অপরদিকে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের জন্য ক্ষুদ্র উদ্যোক্তাবান্ধব, নারী উদ্যোক্তাবান্ধব এবং উৎপাদনশীল উদ্যোক্তাবান্ধব ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও এসব ক্যাটাগরি বিবেচনা করে সার্বিকভাবে একটি ব্যাংক ও একটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানকে বর্ষসেরা এসএমই ব্যাংক এবং বর্ষসেরা এসএমই নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান হিসেবে পুরস্কৃত করা হবে।

প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৪

১২/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: