কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফেড কাপের চ্যাম্পিয়ন কেভিতোভার চেক প্রজাতন্ত্র

প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও কপাল পুড়ল জার্মানির। শেষ পর্যন্ত চেক প্রজাতন্ত্রই হাসল শিরোপা জয়ের হাসি। রবিবার ফেড কাপের ফাইনালে জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে হারিয়ে চেক প্রজাতন্ত্রকে চ্যাম্পিয়ন করেন পেত্রা কেভিতোভা। এদিন ফাইনালে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের চার নম্বর তারকা পেত্রা কেভিতোভা তিন সেটের কঠিন লড়াইয়ে ৭-৬ (৭/৫), ৪-৬ এবং ৬-৪ গেমে হারান কারবারকে। তবে জয়টা সহজে আসেনি। জার্মানির অন্যতম সেরা তারকা এ্যাঞ্জেলিক কারবারকে হারাতে পেত্রা কেভিতোভার সময় লাগে দুই ঘণ্টা ৫৭ মিনিট আর এই জয়ের ফলেই গত চার বছরের মধ্যে তৃতীয় ফেড কাপের শিরোপা জেতার অবিস্মরণীয় কীর্তি গড়ে চেকরা।

বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের চার নম্বর তারকা পেত্রা কেভিতোভা। গত কয়েক মৌসুম ধরেই পাদপ্রদীপের আলোয় অবস্থান করছেন তিনি। ২০১১ সালে প্রথমবারের মতো কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পান এই চেক তারকা। উইম্বল্ডনের ফাইনালে সেবার রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভাকে পরাজিত করে টেনিসের সর্বোচ্চ এই টুর্নামেন্টের শিরোপা নিজের শোকেসে তোলেন তিনি। এর পরের দুটি মৌসুমে নিজেকে তেমনভাবে মেলে ধরতে পারেননি। তবে চলতি মৌসুমে যেন আবারও স্বরূপে ফেরেন পেত্রা কেভিতোভা। এবারও সেই উইম্বল্ডনে। কানাডার তরুণ প্রতিভাবান খেলোয়াড় ইউজেনি বাউচার্ডকে হারিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের রেকর্ড গড়েন তিনি। তাই ফেবারিটের তকমাটা তার গায়ে আগে থেকেই মাখানো ছিল আর পারফরমেন্সের সেই ধারাবাহিকতা ফেড কাপের ফাইনালেও ধরে রেখেছেন তিনি। যে কারণেই দেশকে শিরোপা উপহার দিতে সক্ষম হন তিনি আর দেশকে আরেকবার ফেড কাপের শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসাতে পেরে দারুণ উচ্ছ্বসিত কেভিতোভা। তবে ম্যাচটা যে জিততে বেশ ঘাম ঝরেছে তাঁর। ম্যাচ শেষে নিজেই স্বীকার করেছেন তিনি।

এ বিষয়ে ২৪ বছর বয়সী পেত্রা কেভিতোভা বলেন, ‘ম্যাচের শুরু থেকেই ব্যাপক উত্থাপন-পতন ছিল। প্রতিটি সিঙ্গেল পয়েন্টের জন্য সবসময়ই লড়াই করতে হয়েছে। তবে শেষ পর্যন্ত শিরোপা জিততে পেরে আমি খুবই আনন্দিত।’ জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবারের বর্তমান র‌্যাঙ্কিং দশ। এখন পর্যন্ত কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পাননি তিনি। তবে তিনটি ডব্লিউটিএ শিরোপা জিতে নিজের গায়ে তারকার তকমটা ঠিকই লাগিয়ে ফেলেছেন।

প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৪

১১/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: