কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লরেটা লিঞ্চ নয়া মার্কিন এ্যাটর্নি জেনারেল

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৪

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা নিউইয়র্কের অভিজ্ঞ কৌঁসুলি লরেটা লিঞ্চকে এ্যাটর্নি জেনারেল হিসেবে মনোনীত করার পরিকল্পনা করেছেন। ওবামার এ মনোনয়ন সিনেটে অনুমোদিত হলে তিনি এরিক হোল্ডারের স্থলাভিষিক্ত হবেন। এছাড়া তিনি হবেন এ পদে নিয়োগ পাওয়া প্রথম আফ্রিকান আমেরিকান নারী। খবর এএফপির।

শুক্রবার হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, ওবামা শনিবার লিঞ্চের মনোনয়নের ঘোষণা দেবেন। এদিকে ধারণা করা হচ্ছে চলতি সপ্তাহের মধ্যবর্তী নির্বাচনে সিনেট রিপাবলিকানদের নিয়ন্ত্রণে চলে যাওয়ায় লিঞ্চের অনুমোদন পেতে ওবামাকে বেগ পেতে হবে।

নিউইয়র্কে ইঁদুরের রাজত্ব

গল্প নয়, একেবারে নির্জলা সত্য। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি ২০ লাখ ইঁদুরের নিরাপদ আবাস। কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের এক সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে এই তথ্য। গবেষণায় বলছে, একদিনে এই ইঁদুর রাজত্ব গড়ে ওঠেনি। দিনের পর দিন প্রশাসনের গাফিলতিতে ইঁদুরের সংখ্যা আজ ২০ লাখ ছাড়িয়েছে। ইঁদুরের সংখ্যা এই জায়গায় এসে পৌঁছাতে অন্তত কমপক্ষে ১০০ বছর লাগে বলে দাবি বিজ্ঞানীদের। এখন চেষ্টা করেও এদের সংখ্যা নিয়ন্ত্রণে আনতে পারা যাচ্ছে না। কারণ এদের ঠিকানা সাবওয়েসহ এমন সমস্ত জায়গায় যেখান থেকে এদের উৎখাত করা কষ্টসাধ্য। ইঁদুরদের এই দল রোগ ছড়ানোর পাশাপাশি নাগরিক পরিসেবাতে বাধা তৈরি করছে। মাটির নিচে কেবল, ইলেকট্রিকের লাইন কেটে দিচ্ছে। তা সত্ত্বেও স্বাস্থ্য দফতরের কোন মাথাব্যথা নেই বলে অভিযোগ তুলেছেন বাসিন্দারা। -ওয়েবসাইট

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৪

০৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: