রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সি এ্যান্ড এ টেক্সটাইলের আইপিও আবেদন শুরু আজ

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) অনুমোদন পাওয়া সি এ্যান্ড এ টেক্সটাইল লিমিটেডের আবেদন শুরু হচ্ছে আজ। আবেদন চলবে ১৩ নবেম্বর পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ থাকবে ২২ নবেম্বর পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৮তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। বিএসইসি সূত্রে জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজারে ৪ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ৪৫ কোটি টাকা সংগ্রহ করবে। ১০ টাকা অভিহিত মূল্যে কোম্পানিটি শেয়ার ইস্যু করবে। ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। নেট এ্যাসেটভ্যালু (এনএভি) হয়েছে ১৮ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল ও ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

বিআইএফসির রাইট আবেদন শুরু আজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের বাংলাদেশ ইন্ডাষ্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) রাইট শেয়ারের সাবস্ক্রিপশন শুরু হবে আজ রবিবার থেকে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির রাইটের সাবস্ক্রিপশন ৯ নবেম্বর শুরু হয়ে চলবে ৩০ নবেম্বর পর্যন্ত। রাইট শেয়ার সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ১৯ অক্টোবর। কোম্পানিটি পুঁজিবাজারে ১আর:২ অনুপাতে (অর্থাৎ প্রতি ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার) ৩ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ৯৮১টি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৩৩ কোটি ৫৫ লাখ ৯৯ হাজার ৮১০ টাকা উত্তোলন করবে। প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ব্যাংক বর্হিভূত আর্থিক খাতের কোম্পানির পরিশোধিত মূল্য ১০০ কোটি টাকায় উন্নীত করা সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা পরিপালেন গত ২৪ মার্চ রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দেয় বিআইএফসি।

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৪

০৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: