কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চমেক হাসপাতালই বিশ্ববিদ্যালয়ে উন্নীত হবে ॥ নাসিম

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নতুন বা পৃথক অবকাঠামো নয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ও হাসপাতালকেই বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে। তবে পুরনো ভবন সংস্কার এবং প্রয়োজনের তাগিদে নতুন ভবন নির্মাণ করা হবে। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের খসড়া ইতোমধ্যেই অনুমোদন হয়ে গেছে। মন্ত্রিসভায় অনুমোদনের পর সংসদে পাস হয়ে গেলে শুরু হয়ে যাবে পড়ালেখা ও চিকিৎসা কার্যক্রম।

স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম বুধবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কার্ডিওলজি ব্লক ও নবনির্মিত অপেক্ষাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। তিনি বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বর্তমান অবকাঠামোতেই বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হবে। এর জন্য সম্পূর্ণ নতুন অবকাঠামোর প্রয়োজন নেই। তবে বিশ্ববিদ্যালয় কার্যক্রমের জন্য দরকার হলে নতুন ভবন নির্মাণ করা হবে। কবে নাগাদ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হতে পারে এ প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের খসড়া অনুমোদিত হয়ে গেছে। এখন বাকি শুধু মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর সংসদে তা পাস করা। এরপর বিশ্ববিদ্যালয়ের কর্মকা- শুরু হয়ে যাবে।

স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পর শিক্ষা ও চিকিৎসাসেবার মান আরও উন্নত হবে বলে উল্লেখ করার পাশাপাশি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসার মানও উন্নত হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কার্ডিওলজি ব্লক ও নবনির্মিত অপেক্ষাগার উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্মকর্তারা।

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

০৬/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: