কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কোথাও হরতালের প্রভাব নেই, সব কিছু স্বাভাবিক

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

একের পর এক প্রত্যাখ্যান

স্টাফ রিপোর্টার ॥ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সারাদেশে চতুর্থদিনের মতো জামায়াতের ডাকা হরতাল পালিত হয়েছে। ঢাকায় হরতালের তেমন কোন প্রভাবই ছিল না। রাজধানী ছিল একেবারেই স্বাভাবিক আর কর্মচঞ্চল। সারাদেশ থেকে জামায়াত-শিবির শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তবে হরতালে মানুষের সমর্থন লক্ষ্য করা যায়নি। মানুষ স্বাভাবিকভাবেই দৈনন্দিন কাজকর্ম করেছেন। সারাদেশে নিয়মিত ট্রেন ও লঞ্চ চলাচল করেছে। দেশের অনেক জেলায় দূরপাল্লার যানবাহন চলাচল করলেও ঢাকার মহাখালী, সায়েদাবাদ ও গাবতলী থেকে কোন দূরপাল্লার বাস ছেড়ে যায়নি।

গত ২৯ অক্টোবর বুধবার কুখ্যাত যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় উপলক্ষে গত ৩০ অক্টোবর বৃহস্পতিবার, গত ২ নবেম্বর রবিবার ও ৩ নবেম্বর সোমবার হরতালের ডাক দিয়েছিল জামায়াত।

গত ২ নবেম্বর হরতাল চলাকালেই যুদ্ধাপরাধ মামলায় আরেক কুখ্যাত রাজাকার মীর কাশেম আলীর ফাঁসির আদেশ দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এ রায়ের প্রতিবাদে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে জামায়াত। আর গত ৩ নবেম্বর সোমবার হরতাল চলাকালেই জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কুখ্যাত নরঘাতক কামারুজ্জামানের ফাঁসির আদেশের প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করে জামায়াত। পুরনো ঢাকায় জামায়াত-শিবির বিক্ষোভ মিছিল করার দাবি করলেও তা ভিত্তিহীন বলে জানিয়েছে পুলিশ।

ওয়ারী বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহমেদ জনকণ্ঠকে বলেন, বিভিন্ন মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে শিবিরের ঝটিকা মিছিল বের করার তথ্যটি ভুয়া। খুব সম্ভবত জামায়াত-শিবির পরিকল্পিতভাবে খবরটি ছড়িয়েছে।

এমনটাই দাবি করেছেন লালবাগ বিভাগের উপ-কমিশনার মফিজ উদ্দিন। তিনি জনকণ্ঠকে বলেন, লালবাগ বিভাগে জামায়াত-শিবির কোথাও দাঁড়াতেও পারেনি। মিছিল বা ঝটিকা তো পরের কথা। সারাদেশেই জামায়াত-শিবিরের ঢিলেঢালা হরতাল পালিত হয়েছে বলে আমাদের নিজস্ব সংবাদদাতারা জানান।

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

০৬/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: