রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাঙ্গামাটিতে পাঁচ বিজিবি সদস্য ক্লোজ

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৫ নবেম্বর ॥ রাঙ্গামাটি পার্বত্য জেলার অতি দুর্গম এলাকা বাঘাইছড়ি উপজেলার সাজেক থানার শিয়ালদার ইয়ন্দর পাড়া এলাকায় তিন পাহাড়ী মেয়ের শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গছে। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মারিশ্যা ৫৪ বিজিবির ৫ জোয়ানকে ক্লোজ করা হয়েছে। এদের বিরুদ্ধে তদন্ত চলছে। বিজিবি সূত্রে জানা গেছে, ৩ নবেম্বর বিকালে শিয়ালদা এলাকায় বিজিবির একটি টহল দল পানির সন্ধানে একটি পাহাড়ী ছড়ায় যায়। সেখানে আগে থেকে তিন পাহাড়ী মেয়ে পানি সংগ্রহ করতে যায়অ ওই এলাকায় পানির তীব্র সঙ্কট রয়েছে। পানি কম থাকায় পাহাড়ী মেয়েরা বিজিবি সদস্যদের পানি নিতে বারণ করে। এই নিয়ে তাদের মধ্যে বেশ কথা কাটাকাটি হয়। উল্লেখ্য, এক পর্যায়ে তারা উভয়ে যার যার স্থানে চলে যায়। ওই মহিলারা এলাকায় গিয়ে বিজিবির বিরুদ্ধে তাদের শ্লীলতা হানির অভিযোগ দেন। মহিলারা সবাই ত্রিপুরা সম্প্রায়ের লোক বলে জানা গেছে। তাদের অভিযোগের ভিত্তিতে পাড়ার হেডম্যান ও কারবারি মঙ্গলবার মারিশ্যা বিজিবির জোনে গিয়ে অভিযোগ করেন। এই বিষয়ে ৫৪বিজিবি কমান্ডার লে. ক. কাজী মাহামুদুন্নবীর সঙ্গে ফোনে কথা হলে তিনি ঘটনটি সামান্য কথা কাটাকাটি বলে জানান। এর পরও যেহেতু অভিযোগ এসেছে এর পরিপ্রেক্ষিতে অভিযুক্ত বিজিবির ৫ সদস্যকে ক্লোজ করে বিজিবির আইন অনুযায়ী তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে এই বিষয়ে কঠোর শাস্তি প্রদান করা হবে বলে তিনি জানান। বুধবার এলাকাবাসীদের নিয়ে একটি বৈঠক করেছেন। এদিকে এই ঘটনার প্রতিবাদে সাজেকের নারী সংগঠনগুলো মঙ্গলবার প্রতিবাদ সমাবেশ করেছে।

ফরিদপুরে মন্দিরের প্রতিমা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৫ নবেম্বর ॥ ফরিদপুরে একটি পারিবারিক মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতের কোন এক সময় ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের কাফুরা গ্রামের দাড়িয়াপুরপাড়ার সাগর সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে। সাগর সরকার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) উপ-সহকারী প্রকৌশলী পদে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় কর্মরত রয়েছেন।

সাগর সরকার জানান, বুধবার ভোর পাঁচটার দিকে ঘুম থেকে জেগে উঠে মন্দিরে গিয়ে দেখতে পাই মন্দিরের কালী ও রাধাকৃষ্ণসহ মোট পাঁচটি প্রতিমা ভেঙ্গে ফেলা হয়েছে। সঙ্গে সঙ্গে বিষয়টি ফরিদপুর কোতয়ালী থানার পুলিশকে জানানো হয়। এ ব্যাপারে ওই মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র গুহ বুধবার দুপুরে ফরিদপুর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বরিশালে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ৮

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে জেলার গৌরনদী পৌর এলাকার গেরাকুল গ্রামে দুই গ্রুপের মধ্যে হামলা ও সংঘর্ষে জনকণ্ঠের স্টাফ রিপোর্টার খোকন আহম্মেদ হীরাসহ উভয়পক্ষের আটজন আহত হয়েছে। গুরুতর আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আট নং ওয়ার্ড আ’লীগের আহ্বায়ক হেলাল মিয়ার সঙ্গে একই বাড়ির বাসিন্দা ও সাবেক পৌর কাউন্সিলর বিএনপি নেতা গোলাম মোর্শেদ পান্নার জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে উভয়ের মধ্যে বাকবিত-ার এক পর্যায়ে বিএনপি নেতা পান্না মিয়া ও তার সহযোগীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অর্তকিত হামলা চালিয়ে হেলাল মিয়াকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। খবর পেয়ে সাংবাদিক খোকন আহম্মেদ হীরা তাঁর চাচা হেলাল মিয়াকে উদ্ধার করতে এগিয়ে আসলে তাঁর ওপরও হামলা চালানো হয়। তাৎক্ষণিক হেলালের স্বজনরা ঘটনাস্থলে ছুটে এলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।

প্রকাশিত : ৬ নভেম্বর ২০১৪

০৬/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: