মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চেলসির জয়ে দ্রগবা, লিভারপুলের বালোতেল্লির হাসি

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ চেলসির হয়ে দ্বিতীয় অধ্যায় ভালই উপভোগ করছেন দিদিয়ের দ্রগবা। আইভরিকোস্টের তারকা এই ফরোয়ার্ড গুরু জোশে মরিনহোর আস্থার প্রতিদান দিয়ে চলেছেন। মঙ্গলবার ইংলিশ লীগ কাপের (ক্যাপিটাল ওয়ান কাপ) চতুর্থ পর্বের ম্যাচেও গোল করেছেন ৩৬ বছর বয়সী এই সুপারস্টার। দ্রগবার দারুণ গোল ও আরেকটি আত্মঘাতীর গোলের বদৌলতে প্রতিপক্ষের মাঠে চেলসি ২-১ গোলে পরাজিত করে চতুর্থ বিভাগের দল স্বাগতিক শ্রেশবারি টাউনকে।

স্বস্তির হাসি হেসেছেন ক্ষ্যাপাটে স্ট্রাইকার মারিও বালোতেল্লিও। সোয়ানসি সিটির বিরুদ্ধে লিভারপুলের ২-১ গোলের জয়ে জাল খুঁজে পান ইতালিয়ান ব্যাডবয়। ১৬ মিলিয়ন পাউন্ডে স্বদেশী ক্লাব এসি মিলান ছেড়ে দ্য রেডস শিবিরে যোগ দেয়ার পর এটি বালোতেল্লির দ্বিতীয় গোল। চতুর্থ পর্বের নিজ নিজ ম্যাচ জিতে আসরের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে লিভারপুল ও চেলসি। এছাড়া শেষ আটে নাম লিখিয়েছে বার্নমাউথ, শেফিল্ড ইউনাইটেড ও ডার্বি কাউন্টি।

লিভারপুলে এসেও একের পর পর বিতর্কের জন্ম দিয়ে চলেছেন বালোতেল্লি। স্ট্রাইকার হলেও গোল যেন ভুলেই গিয়েছিলেন। দ্য রেডসদের জার্সিতে চলমান মৌসুমে ১২ ম্যাচে মাঠে নেমেছেন আলোচিত-সমালোচিত এই তারকা। গোল পাওয়া না-পাওয়ার বাইরে লিভারপুলে বালোতেল্লি অবস্থানটাও সুখকর হচ্ছিল না। নানা ধরনের খবরের জন্ম দিয়ে ইতোমধ্যেই এ্যানফিল্ডের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ান। পারফর্মেন্স ও শৃঙ্খলাজনিত সমস্যা মিলেমিশে এমনই একাকার যে বিশাল অঙ্কের এই তারকাকে বসে থাকতে হয়ে সাইবেঞ্চে। সোয়ানসি সিটির বিরুদ্ধে খেলা শেষ হওয়ার ১১ মিনিট আগে অবশেষে গোলের দেখা পান। বালোতেল্লি যখন মাঠে নামনে তখন তার দল পিছিয়ে এক গোলে। ৬৫ মিনিটে ইমনিসের গোলে জয়ের স্বপ্ন দেখছিল অতিথি সোয়ানসি। কিন্তু ৭৯ মিনিটে ল্যাম্বার্টের বদলি হিসেবে মাঠে নেমেই বাজিমাত করেন বালোতেল্লি। ৮৬ মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান তিনি। লিভারপুলের জার্সি গায়ে এটি বালোতেল্লি দ্বিতীয় গোল। আগের গোলটি তিনি করেন গত মাসে চ্যাম্পিয়ন্স লীগে লুডোগোরেটসের বিরুদ্ধে। প্রিমিয়ার লীগে সাত ম্যাচ খেলে অবশ্য এখনও গোলের দেখা পাননি বালোতেল্লি। ১-১ গোলে অমীমাংসিত অবস্থায় খেলা যখন অতিরিক্ত সময়ের দিকে গড়াচ্ছিল, ঠিক তখনই ফিলিপে কাউটিনহোর ফ্রিকিক থেকে মাথা ছুঁইয়ে দলকে স্মরণীয় জয় এনে দেন ডেজান লভরেন। দিদিয়ের দ্রগবার ঝলকে শ্রেশবারি টাউনকে হারিয়ে শেষ আটে উঠেছে চেলসি। দ্য ব্লুজদের জয়ে অপর গোলটি আসে জার্মেই গ্র্যান্ডিসনের আত্মঘাতী থেকে। প্রতিপক্ষের মাঠে ৪৮ মিনিটে এগিয়ে যায় চেলসি। দলকে এগিয়ে দেয়া গোলটি করেন দ্রগবা। ৭৭ মিনিটে ম্যানগ্যানের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ৮১ মিনিটে গ্র্যান্ডিসনের আত্মঘাতী গোলে জয় পায় চেলসি। স্টামফোর্ড ব্রিজে নিজের ক্যারিয়ারে দ্বিতীয় অধ্যায় যে দ্রগবা দারুণ উপভোগ করছেন, সেটা তিনি আবারও প্রমাণ করেছেন। তারকা এই স্ট্রাইকার চলতি মৌসুমে চেলসির জার্সি গায়ে ১০ ম্যাচ খেলে করেছেন ৩ গোল। ২০১২ সালে চেলসিকে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতিয়ে স্টামফোর্ড ব্রিজ ছেড়েছিলেন দ্রগবা। এরপর সাংহাই শেনহুয়া ও গালাতাসারে ঘুরে চলতি বছর আবারও ফিরেছেন পুরনো তাঁবুতে। গুরু মরিনহোর টানেই তিনি এসেছেন। এসেই পুরনো ঝলক দেখাচ্ছেন। যে কারণে খুশি কোচ মরিনহোও। দ্রগবার উচ্ছ্বসিত প্রশংসা করে স্পেশাল ওয়ান বলেন, দিদিয়ের দ্রগবা, ফিলিপে লুইজ, অস্কার, গ্যারি কাহিলরা অসাধারণ খেলেছে। দলের অন্যরাও ভাল করেছে। তবে দ্রগবা যেন আরও তরুণ হচ্ছে।

তারকা স্ট্রাইকার দিয়াগো কোস্তার ইনজুরি সমস্যার জন্য স্প্যানিশ কোচ ভিসেন্টে ডেল বস্ককে দায়ী করেছেন মরিনহো। ইউরো ২০১৬ বাছাইপর্বে স্পেনের হয়ে সেøাভাকিয়া এবং লুক্সেমবার্গের বিরুদ্ধে ম্যাচ খেলার পর থেকে পেশীসমস্যা ও ভাইরাসজনিত অসুস্থতার কারণে মাঠের বাইরে আছেন কোস্তা। মরিনহো এ প্রসঙ্গে বলেন, ভাইরাসের বিষয়টি ঠিক আছে। এ কারণে তাঁকে হাসপাতালে পর্যন্ত যেতে হয়েছে। অবশ্যই এ কারণে তিনি ইনজুরি থেকেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। কিন্তু ইনজুরির কারণে তিনি রবিবার খেলতে পারেননি, এখানে ভাইরাস কোন ব্যপার না। স্পেনের হয়ে ইনজুরি নিয়ে খেলার কারণেই তাঁর সমস্যা বেশি হয়েছে।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৪

৩০/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: