আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিরপুরে বাড়িতে ঢুকে বৃদ্ধাকে খুন করে টাকা লুট

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে একটি বাড়িতে ঢুকে এক বৃদ্ধাকে খুন করে টাকা লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এদিকে মহাখালীর ওয়্যারলেস গেইট এলাকায় নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে ইট পড়ে এক রিকশা আরোহী নারী নিহত হয়েছে। এ ঘটনায় রিকশাচালক গুরুতর আহত হয়েছে। খিলগাঁওয়ে এক যুবক আত্মহত্যা করেছে। রামপুরায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। অন্যদিকে বনানী থেকে মাদকসহ এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার গভীররাতে মিরপুর থানাধীন মিরপুর ২ নম্বর সেকশনের এ ব্লকের ৩ নম্বর রোডস্থ ৩ নম্বর ভবনের সাততলায় বাড়িতে ঢুকে হোসনে আরা (৬৫) নামে এক বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা করে ২ লাখ টাকা লুট করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। মিরপুর থানার এসআই ইমানুর হোসেন জানান, নিহত হোসনে আরার পা পুরনো লুঙ্গি ও গলায় গামছা পেঁচানো ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। তিনি জানান, ওই বাড়িতে হোসনে আরা তিন ছেলে দেলোয়ার হোসেন, পান্না ও মোঃ লিটনকে নিয়ে বসবাস করতেন। মিরপুর ২ নম্বর সেকশনে গুদারাঘাট এলাকায় ছেলেদের ওয়ার্কসপের দোকান আছে। ঘটনার সময় তিন ছেলে দোকানে ছিলেন। এসআই ইমানুর জানান, সোমবার রাত ১১টার দিকে বড় ছেলে দেলোয়ার হোসেন বাসায় এসে দেখেন, ঘরের বাইরে থেকে দরজা বন্ধ। পরে দরজা খুলে দেখেন, তার মা গলায় ওড়না দিয়ে পেঁচানো ও দুইপা কাপড় দিয়ে বাঁধা অবস্থায় পড়ে আছেন। তাদের ঘরে আলমারিতে রাখা ২ লাখ টাকা নেই। আসবাবপত্র তছনছ। এ সময় দেলোয়ার মায়ের লাশ দেখে কান্নাকাটি শুরু করেন। পরে প্রতিবেশীরা থানায় খবর দেন। নিহতের বড় ছেলে দেলোয়ার পুলিশকে জানান, তার ব্যবসার দুই লাখ টাকা ঘরের আলমারিতে ছিল। ওই টাকা নেই। আলমারি ও ঘরের জিনিসপত্র সব এলোমেলো অবস্থায় পড়েছিল। নিহতের ছেলে দেলোয়ার আরও জানায়, তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার। বাবা ফজলুর রহমান অনেক আগেই মারা গেছেন। মিরপুরে ২ নম্বর সেকশনের ওই সাততলা বাড়িতে থাকতেন মা হোসেন আরা। তিনি জানান, ছয় দিন আগে তার স্ত্রী বাবার বাড়িতে যান। ঘটনার সময় বাসায় তার মা একাই ছিলেন। ব্যবসার টাকাগুলো আলমারিতে রাখা ছিল। এদিকে সোমবার দুপুরে বনানী থানাধীন মহাখালীর ওয়্যারলেস গেইট এলাকায় নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে ইট পড়ে রিকশা আরোহী আফিয়া বেগম (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ সময় রিকশাচালক মোঃ মুকতাকিম (৩৫) গুরুতর আহত হয়। সন্ধ্যায় ৭টার দিকে ঘটনাস্থলে থাকা বনানী থানার এসআই জিয়াউল আলম জনকণ্ঠকে জানান, নিহত বৃদ্ধা আফিয়ার কড়াইল বস্তিতে বসবাস করেন।

আরও দুই লাশ উদ্ধার : স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে রামপুরা বনশ্রী এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে কামরুল হোসেন (৩০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত কামরুলের সহকর্মী খলিল জানান, দুপুর সাড়ে ১২টায় নির্মাণাধীন ভবনে রড কাটার কাজ করার সময় কামরুল বিদ্যুতস্পৃষ্ট হন। পরে কামরুলকে উদ্ধার করে দুপুর দেড়টায় ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মশিউর রহমান তাকে মৃত ঘোষণা করেন। একইদিন সকালে খিলগাঁওয়ে আদর্শনগর এলাকার পারিবারিক কলহের জের ধরে আরিফুল ইসলাম (১৭) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ সকাল সাড়ে ১১টার দিকে ওই এলাকার ৩৩৮ নম্বর বাড়ির থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম মোঃ আব্বাস। খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, নিহত আরিফুল পলওয়েল মার্কেটের নিচতলায় আঁখি ফ্যাশনের কর্মচারী ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জের ধরে ওই যুবক আত্মহত্যা করেছে।

মাদকসহ দম্পত্তি আটক : মঙ্গলবার সকালে পুলিশ বনানী কড়াইল বস্তি থেকে মাদকসহ এক দম্পতিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, গোলাম মোস্তফা (৫০) ও তার স্ত্রী তাসলি বেগম (২৫)। এ সময় তাদের কাছ থেকে ৫০ পিস ইয়াবা ও আধাকেজি গাঁজা উদ্ধার করা হয়। বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ওই বস্তিতে অভিযান চালিয়ে ওই দম্পতিকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়েছে বলে জানান এসআই মিজানুর।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৪

২৯/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: