মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

দু’সপ্তাহে চার অর্জন বিশ্বে বাংলাদেশের জনপ্রিয়তার স্বীকৃতি ॥ জয়

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, দুই সপ্তাহের ব্যবধানে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপার্সন, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট, বাংলাদেশ জাতিসংঘের হিউম্যান রাইটস কাউন্সিল সদস্য নির্বাচিত এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের প্রশাসনিক কাউন্সিলের সদস্য হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছে। এসব সাফল্য বাংলাদেশের অবস্থান ও জনপ্রিয়তার ক্ষেত্রে বিশাল স্বীকৃতি।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ফেসবুকে নিজের পাতায় দেয়া স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয় এ কথা বলেন। জয় বলেন, আওয়ামী লীগ সরকার ও বাংলাদেশের জন্য ঘটনাবহুল দুই সপ্তাহের সফল পরিসমাপ্তি ঘটেছে। আজ আমি একজন বাঙ্গালি হিসেবে আমার দেশের সরকার ও জাতিকে নিয়ে অত্যন্ত গর্বিত।

প্রসঙ্গ গো. আযম ॥ যুদ্ধাপরাধীদের হোতা গোলাম আযমের শাস্তিকে ‘যথেষ্ট’ হিসেবে না দেখলেও সাজাপ্রাপ্ত আসামি হিসেবে তার মৃত্যু হওয়ায় ন্যায়বিচার প্রতিষ্ঠা পেয়েছে বলে মনে করেন সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, তার শাস্তি যথেষ্ট ছিল না, কিন্তু ন্যায় প্রতিষ্ঠিত হয়েছে। বিএনপি-জামায়াতের সময়ে সে যেমন স্বাধীন মানুষ ও রাজনৈতিক নেতার মর্যাদা ভোগ করেছে, সে পরিচয়ে তার মৃত্যু ঘটেনি।

সজীব ওয়াজেদ জয় বলেন, জিয়াউর রহমান তাকে (গোলাম আযম) দেশে ফিরে আসার ও রাজনৈতিক নেতৃত্ব গ্রহণের সুযোগ দিয়েছিল, যে দেশের নিরীহ বেসামরিক মানুষকে সে পাকিস্তানের পক্ষে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর কন্যা ও দল তাকে দীর্ঘ ৪০ বছর পর বিচারের মুখোমুখি করেছেন। উল্লেখ্য, ১৯৭৮ সালে সামরিক শাসক জিয়াউর রহমানের সময় পাকিস্তানের পাসপোর্ট নিয়ে বাংলাদেশে ফিরে আসেন গোলাম আযম। পরে খালেদা জিয়ার নেতৃত্বাধীন সরকারের সময় বাংলাদেশের নাগরিকত্ব ফিরে পান জামায়াতের এই শীর্ষ নেতা।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৪

২৯/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: