মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জাবি ছাত্রলীগের ২৩ নেতাকর্মী বহিষ্কার ॥ ক্যাম্পাসে ঢোকা নিষিদ্ধ

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৪

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর গ্রুপের ওপর আরেক সাংগঠনিক সম্পাদক নূরনবী গ্রুপের হামলা ও হলে ভাংচুরের ঘটনায় ছাত্রলীগের ২৩ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীদের কাছে পৃথকভাবে সর্বমোট ১২ লাখ ৭৭ হাজার ৫২ টাকা আর্থিক জরিমানাও করেছে প্রশাসন। শনিবার রাতে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সূত্রে জানা গেছে, গত ২১ আগস্ট মওলানা ভাসানী হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক গ্রুপ অন্য গ্রুপের ওপর হামলা ঘটনার নির্দেশদাতা হিসেবে জাবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল মাহমুদের মূল সনদপত্র স্থগিত, সাময়িক সনদপত্র প্রত্যাহার এবং তাকে এক লাখ টাকার আর্থিক জরিমানা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনায় ছাত্রলীগের আরও ৫ জনকে আজীবন, ৭ জনকে ২ বছর, ৩ জনকে ১ বছর, ২ জনকে ৬ মাস ও ৫ জনকে ৩ মাস বহিষ্কার, বিভিন্ন অঙ্কের আর্থিক জরিমানা এবং একই সঙ্গে বহিষ্কার চলাকালে ক্যাম্পাসে প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। একই সঙ্গে প্রত্যেক ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কার অবস্থায় ক্যাম্পাসে প্রবেশে বিষেধাজ্ঞা আরোপ বা অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

বিমানবাহিনীর আকাশ হতে আকাশে গোলাবর্ষণ মহড়া শুরু

চট্টগ্রামের কুতুবদিয়া ফায়ারিং রেঞ্জে বাংলাদেশ বিমান বাহিনীর গরএ-২৯ই/টই, ঋ-৭ইএও/ঋঞ-৭ইএও ও ঋ-৭ইএ/ঋঞ-৭ইএ যুদ্ধবিমানের আকাশ থেকে আকাশে গোলাবর্ষণ মহড়া রবিবার শুরু হয়েছে। মহড়াটি আগামী ৩ নবেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৮টায় শুরু হয়ে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত চলবে। ৯ দিনব্যাপী এ মহড়ায় বাংলাদেশ বিমানবাহিনীর যুদ্ধবিমানসমূহ আকাশ হতে আকাশে গোলাবর্ষণের পাশাপাশি আকাশযুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশল অনুশীলন করবে। বাংলাদেশ বিমানবাহিনীর উল্লিখিত যুদ্ধবিমানের বৈমানিকগণ ও বিভিন্ন পদবির বিমানবাহিনীর সদস্যগণ মহড়ায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে। Ñআইএসপিআর।

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৪

২৭/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: