কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে জমি দখল করে স্থাপনা নির্মাণ ॥ আতঙ্কে ব্যবসায়ীরা

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে একের পর এক সরকারী সম্পত্তি দখল হয়ে যাওয়ায় সাধারণ ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শুক্রবার রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বিপুল পরিমাণ জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছে দুর্বত্তরা।

এর প্রায় ২ মাস আগে একই বাজারের বিআইডব্লিউটিএ’র বেশ কিছু জমিসহ বাজারের ভেতরের জমি দখল করে নেয় একই দুর্বৃত্তরা। শুক্রবার রাত হতে শনিবার ভোর পর্যন্ত বালিগাঁও-তালতলা খালের পাশের প্রায় ৩ শত ফুট লম্বা জমি দখল করে এ অবৈধ স্থাপনা নির্মাণ করায় বাজারের কাঠ ব্যবসায়ীদের খাল হতে মালামাল ওঠানামা বন্ধ হয়ে গেছে। ফলে বিপাকে পড়েছে এসব ব্যবসায়ী।

এ ছাড়াও নৌপথে যাতায়াতকারী লোকজন এবং বাজারের সাধারণ দোকানদারদের যাতায়াতের পথ বন্ধ করে এই স্থাপনা নির্মাণ করায় তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। শনিবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, খালের পাশ জুড়ে বাঁশের তৈরি লম্বা করে ঘর নির্মাণ করা হয়েছে। বাজারের মূল ভূখ-ে দোকান নির্মাণকারী এবং তাদের দোকানের পাশের খালের বিআইডব্লিউটিএ-এর বৈধ লিজধারী মঞ্জুরুল ইসলাম সানাউল্লাহ, জুলহাস বেপারি, শঙ্কর কুমারদাশের জমিসহ বিপুল পরিমাণ জমি রাতের আঁধারে বেদখল হয়ে গেছে। এ ব্যাপারে বাজার কমিটির সচিব মঞ্জুরুল ইসলাম সানাউল্লাহ জানান, বালিগাঁও গ্রামের চঞ্চল বেপারি, সোহেল, জুলহাস সেখ, শাখাওয়াত হোসেন টিটু, আওলাদ হোসেন, মুক্তার বেপারিসহ প্রায় ৩০-৩৫ জনের একটি সিন্ডিকেট এ সমস্ত জমি রাতের আঁধারে দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছে। এ ব্যাপারে চেষ্টা করেও চঞ্চল বেপারি, সোহেল, জুলহাস সেখ, শাখাওয়াত হোসেন টিটু, আওলাদ হোসেন, মুক্তার বেপারিসহ অভিযুক্তদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

পটিয়ায় বালুমহাল নিয়ে এক ব্যক্তি খুন

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৫ অক্টোবর ॥ চট্টগ্রামের পটিয়ায় বালু মহল নিয়ে আমান উল্লাহ (৪০) নামের এক ব্যক্তি খুন হয়েছে। তিনি পটিয়া পৌর সদরের বাহুলী গ্রামের সামশুল আলমের পুত্র। শুক্রবার সন্ধ্যায় মারামারির পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি। নিহত আমান উল্লাহ একজন ফুটবলার ছিলেন। শনিবার সকালে উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে পটিয়ার খেলোয়াড়রা খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়ায় বিক্ষোভ মিছিল বের করেছে। পরে থানার মোড় চত্বরে এক প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জানা গেছে, পৌর সদরের বাহুলী এলাকার শ্রীমাই খালের বালু উত্তোলন নিয়ে নিহত আমানের চাচাত ভাই জুয়েলের সঙ্গে শুক্রবার সন্ধ্যায় বাগ্বিত-া হয়। একপর্যায়ে জুয়েল লাঠি দিয়ে আমানকে বেধড়ক পেটালে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চমেক হাসপাতালে নিলে কর্তব্যরত অফিসার মৃত ঘোষণা করে।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৪

২৬/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: