ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অবৈধ বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেলো শ্রমিকের

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর

প্রকাশিত: ১৯:২০, ১৩ মে ২০২৩

অবৈধ বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেলো শ্রমিকের

নির্মাণ শ্রমিকের মৃত্যু

মাদারীপুরে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

শনিবার দুপুরে সদর উপজেলার নয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মুজাহিদ (১৮) সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের তালতলা এলাকার মো. শাহজালালের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের নয়ারচরে ২ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে বেশকিছুদিন আগে বন বিভাগের ইকোপার্কের নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। 

শনিবার সকালে ইকোপার্কের ভেতরে অবস্থিত পুরাতন একটি স্থাপনা ভেঙ্গে ফেলার জন্য ইকোপার্কের পাশে জব্বার বেপারীর ঘর থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেয় সাইদুল নামে এক যুবক। পরে সেই সংযোগ দিয়ে কাজ শুরু করে শ্রমিক শাহজালাল ও তার ছেলে মুজাহিদসহ বেশ কয়েকজন। একপর্যায়ে কাজ করার সময় অসাবধানবশত বিদ্যুৎপৃষ্ট হয় মুজাহিদ। 

স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জব্বার বেপারীর পরিবারের লোকজন জানিয়েছেন, জোড়পূর্বক ভয়ভীতি দেখিয়ে মিটার থেকে সংযোগ নিয়েছে ঠিকাদারের লোকজন। তাদের কোন অনুমতিও নেয়া হয়নি। এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের এক প্রতিনিধি মো. রুহুল আমিন জানান, ‘বাবার সামনেই ঘটনা, তাদের ভুলের কারনে ঘটেছে। আর অবৈধ কোন সংযোগ নয়, একটি বাড়ির মিটার থেকে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে। এক্ষেত্রে বাড়ির মালিকের অনুমতি নেয়া হয়েছে।’

মাদারীপুরের বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান বলেন, ‘ঠিকাদারের লোকজনের ভুলের কারনেই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তারা অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে কাজ করছে, সেটাও বন বিভাগকে অবগত করেনি। 

মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী ঘটনার সতত্যা স্বীকার করে জানান, নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। রিপোর্ট ও পরিবার থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এমএস

×