ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গুলিস্তানের বিষ্ফোরণের ঘটনায় নাশকতার প্রমাণ পাওয়া যায়নি

প্রকাশিত: ২০:১১, ৯ মার্চ ২০২৩

গুলিস্তানের বিষ্ফোরণের ঘটনায় নাশকতার প্রমাণ পাওয়া যায়নি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, মানবতার সেবায় কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে কেন নোবেল দেওয়া হয়নি তা আমার বোধগম্য নয়। শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার নবনির্মিত ভবন, বিকেলে ডামুড্যা ও গোসাইরহাট থানার নবনির্মিত ভবনসমূহের শুভ উদ্বোধন শেষে সন্ধ্যায় গোসাইরহাটের ফুটবল মাঠে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, সামনের জাতীয় নির্বাচনে জনগণ যাদের ভোট দেবে তারাই নির্বাচিত হবেন। এর আগে ভেদরগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে থানা ভবন চত্বরে পুলিশ সুপার কর্তৃক আয়োজিত এক সুধী সমাবেশে মন্ত্রী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

এখানে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ঢাকার গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে ভয়াবহ বিষ্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত আমরা কোন নাশকতার প্রমাণ পাইনি। এটা কোন নাশকতা হয়েছে কিনা তা এখনও আমরা পুরোপুরি সুনিশ্চিতভাবে বলতে পারি না। তবে গ্যাসের বিষ্ফোরণের কারণেই এমনটি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে বলে জানান মন্ত্রী। 

এ বিষয়ে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে তদন্ত করছে। তদন্তের পরে আমরা জানাতে পারবো এক্সক্লুসিভ (বিশেষ) কোনো কারণে আগুনের সূত্রপাত ঘটলো না গ্যাস অথবা শর্টসার্কিটের থেকে হয়েছে। সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে খালেদা জিয়ার সাজা মওকুফের বিষয়ে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার আত্মীয়দের আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী তাকে ঘরে বসে চিকিৎসা সেবা গ্রহণ করার সুযোগ করে দিয়েছিলেন। 

সেই মেয়াদ শেষ হওয়ার পর খালেদা জিয়ার স্বজনরা আবারও চিকিৎসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন দিয়েছেন। সেই আবেদনটি আইন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে যাবে। তারপরে বলা যাবে নতুন করে আবেদন গৃহীত হবে কি না। 

এ বিষয়ে জানতে আরো দেরী করতে হবে বলে জানান মন্ত্রী। এসময় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ইকবাল হোসেন অপু এমপি ও নাহিম রাজ্জাক এমপি বক্তব্য রাখেন। এসময় ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, পুলিশ সুপার সাইফুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।   
 

এমএস

×