ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবনে ৬ সরকারি অফিস

সংবাদদাতা,উল্লাপাড়া,সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪:৫৪, ৯ মার্চ ২০২৩

উল্লাপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবনে ৬ সরকারি অফিস

ঝুঁকিপূর্ণ ভবন

উল্লাপাড়া উপজেলা চত্তরের ২ টি ঝুঁকিপূর্ণ ভবনে চলছে ৬ টি সরকারি অফিসের প্রশাসনিক কার্যক্রম। অফিসগুলোর মধ্যে রয়েছে সমাজসেবা, পরিসংখ্যান, হিসাব রক্ষণ, পরিবার পরিকল্পনা, মৎস ও কৃষি অফিস। জরাজীর্ণ ও ঝুঁকিপুর্ণ ভবনে উপজেলার ৬টি গুরুত্বপুর্ণ অফিসের কার্যক্রম চলতে থাকায় আতঙ্ক বিরাজ করছে এসব অফিসের কর্মকর্তা কর্মচারী ও সেবাগ্রহীতাদের মাঝে। 
সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলা চত্তর পুকুরের পশ্চিম ও দক্ষিণের দু'টি ভবনে ফাটল ধরার পাশাপাশি অধিকাংশ জায়গা থেকে পলেস্তারা খসে পড়ে রড বের হয়ে গেছে। ফলে দিনের পর দিন ঝুঁকিপুর্ণ ভবনেই চলছে অফিসের সকল কার্যক্রম। প্রতিদিন শতশত মানুষ সেবা নিতে আসছেন এসব অফিসে। ঝুঁকিপুর্ণ হওয়ায় অফিস স্টাফ ও সেবাগ্রহিতারা দুর্ঘটনার শঙ্কা করছেন। দ্রত নতুন ভবন নির্মাণের দাবী জানান তারা।

 পরিসংখ্যান, সমাজসেবা, পরিবার পরিকল্পনা ও কৃষি অফিসে কর্মরত একাধিক কর্মকর্তা, কর্মচারি জানান, এই জরাজীর্ণ, ঝুঁকিপূর্ণ ভবনে কর্মজীবনে আমরা খুবই শঙ্কিত। তারা জানান, এভাবে চলতে থাকলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছি। 

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন বলেন, এ বিষয়ে মন্ত্রনালয়ে চিঠি পাঠানোর পর নতুন ভবন নির্মাণের অনুমোদন হয়েছে। বাজেট নির্ধারন হলে নতুন ভবন নির্মাণ করা হবে।

টিএস

×