ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদ-মাদকমুক্ত জীবন গড়ার শপথ নিলো ৮০০ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ১৫:৫৯, ৪ ফেব্রুয়ারি ২০২৩

জঙ্গিবাদ-মাদকমুক্ত জীবন গড়ার শপথ নিলো ৮০০ শিক্ষার্থী

শপথ অনুষ্ঠান

রাজশাহীর বাগমারায় জঙ্গিবাদ ও মাদকমুক্ত জীবন গড়ার শপথ নিলো ৮ শতাধিক শিক্ষার্থী। শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তারা একযোগে এ শপথ নেয়।

শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের সভাপতি ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক। এ সময় তার সঙ্গে কণ্ঠ মেলান ছাত্ররা। তারা একযোগে হাত উচিয়ে উচ্চারণ করে- মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব ও সংবিধানের প্রতি অনুগত থাকিব। দেশ ও জাতির প্রয়োজনে জীবন উৎসর্গ করিব। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। বাবা-মা ও শিক্ষকদের পরামর্শ সর্বদা মানিয়া চলিব। জীবনের শেষ দিন পর্যন্ত বাবা-মায়ের প্রতি অনুগত থাকিব। যে কোন দুঃখ কষ্ট গ্লানি পরাজয় ও প্ররোচনায় জঙ্গিবাদ ও মাদক হইতে বিরত থাকিব। জীবনের কোন অবস্থাতেই মাদক স্পর্শ করিব না। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।

এর আগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব হুমায়ন কবীর। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০২২ সালের এসএসসি ও এই্চএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮১৫ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। সালেহা-ইমারত ফাউন্ডেশন এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

 

 এসআর

×