ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক ৭

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস 

প্রকাশিত: ১৭:০২, ২৫ ডিসেম্বর ২০২২

চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক ৭

প্রতারণার মূলহোতাসহ চক্রের সাত সদস্যকে আটক করে র‌্যাব। ছবি: জনকণ্ঠ

ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে তরুণ-তরুণীদের চাকরি দেয়ার নামে প্রতারণার মূলহোতা সৈয়দ তানভীর আহম্মেদসহ (৩১) চক্রটিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৬) এর সদস্যরা। 

তানভীর যশোরের অভয়নগর থানার নাউলি গ্রামের আব্দুল গফফারের ছেলে।

নগরীর সোনাডাঙ্গা থানাধীন হাফিজনগর এলাকায় এনএইচ টাওয়ারের ষষ্ঠ তলায় অবস্থিত ওগ্নি কোম্পানি লিমিটেড নামের একটি অফিসে অভিযান পরিচালনা করে চক্রের ৭ সদস্যকে আটক করা হয়। 

আটককৃত অন্যরা হলেন, খুলনার দিঘলিয়া উপজেলার দেয়ারা গ্রামের আব্দুল সোবহান মোল্লার ছেলে  সাহাবুদ্দিন (৪০), সোনাডাঙ্গা থানার বয়রা এলাকার  আইয়ুব আলী হাওলাদারের ছেলে  জহিরুল ইসলাম (২০), ঝালকাঠি জেলার রাজাপুর সদরের হেমায়েত উদ্দিনের ছেলে  সোহেল (২৮), ওয়াদুদ মিয়ার মেয়ে নাহিদ জাহান জুঁই (২৮), বাগেরহাটের মোল্লাহাট উপজেলার হাসান মোল্লার ছেলে রেজাউল করিম (৩০) এবং সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার জাদবপুর গ্রামের শেখ নাজমুলের ছেলে জাহিনুর ইসলাম (২০)।

রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে খুলনা র‌্যাব-৬ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব কথা জানান, লে. কমান্ডার সারোয়ার হোসাইন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে চক্রটি তরুণ তরুণীদের চাকরি দেয়ার নাম করে তাদরেকে অফিসে ডেকে বিভিন্ন ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ করতো এবং তাদেরকে আরো তরুণ তরুণীদেরকে ফাঁদে ফেলার জন্য কাজ করতে বাধ্য করাতো। ফেইসবুকে চাকরি দেয়ার চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ তরুণীদের টার্গেট করতো এই চক্রটি। এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে তাদের আটক করা হয়।

র‌্যাব কমান্ডার আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃতরা প্রতারণার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। অভিযানকালে ১০টি মোবাইল ফোন, চারটি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গিকার নামা, একটি সিসি ক্যামেরার ডিভাইস, চারটি রেজিষ্ট্রার ও নগদ ৫৪ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×