ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভুয়া ডিবি সেজে প্রতারণার সময় পুলিশের হাতে আটক ১

প্রকাশিত: ১৭:৩৭, ১১ ডিসেম্বর ২০২২

ভুয়া ডিবি সেজে প্রতারণার সময় পুলিশের হাতে আটক ১

ভুয়া ডিবি পুলিশ

কখনো ডিবি, ডিএসবি, আনসার কমান্ডার, আবার কখনো নিজেকে সরকারি বড় কর্মকর্তা পরিচয়ে মানুষকে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করতো দোলোয়ার হোসেন খান (৫০)। আর এসব কর্মকাণ্ডই তার মূল পেশা। এমন অভিযোগের ভিত্তিতে ভুয়া ডিবি পরিচয়দানকারী দোলোয়ার হোসেনকে আটক করেছে টাঙ্গাইলের ভূঞাপুর থানা পুলিশ। 

রবিবার (১১ ডিসেম্বর) বিকালে ভূঞাপুর রেলস্টেশন এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। সে বাসাইল উপজেলার হাবলা উত্তরপাড়া গ্রামের মৃত মিজানুর রহমান খানের ছেলে। 

এ বিষয়ে মামলার বাদী ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফাহিম ফয়সাল জানান, প্রতারক দেলোয়ার হোসেন খান বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এরই ধারাবাহিকতায় রবিবার বিকালে ভূঞাপুর রেলস্টেশন এলাকায় ডিবি পরিচয়ে এক ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করে। এসময় তার কথাবার্তায় সন্দেহ হলে পুলিশকে বিষয়টি জানান ওই ব্যক্তি। পরে তাকে ঘটনাস্থলে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তার আসল পরিচয় বেরিয়ে আসে। 

 এ ব্যাপারে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, আটককৃত দেলোয়ার হোসেন খান দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় মানুষের সাথে ডিবি, ডিএসবি, আনসার কমান্ডার, সরকারি বড় কোনো কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করে মানুষকে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতো সে। 

রবিবার বিকালে ভূঞাপুর রেলস্টেশন এলাকায় প্রতারণাকালে পুলিশ তাকে আটক করে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে প্রতারণার বিষয়টির সত্যতা পাওয়া যায়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এমএস

সম্পর্কিত বিষয়:

×