ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ট্রেন চলাচল বিঘ্নিত

১০ দফা দাবিতে জয়দেবপুরে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ২১:২০, ৩০ নভেম্বর ২০২২

১০ দফা দাবিতে জয়দেবপুরে বিক্ষোভ

জয়দেবপুর রেলওয়ে স্টেশনে প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি পালন করে গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠন

ট্রেনের আসন ও বগি বৃদ্ধি, মাসিক টিকিট চালু, নির্দিষ্ট সময় ট্রেন চলাচল নিশ্চিতকরণ এবং জয়দেবপুর, টঙ্গী ও তেজগাঁও স্টেশনের যাত্রাবিরতিসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে যাত্রী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা দাবি মেনে নেওয়ার জন্য ১৫ দিনের আল্টিমেটাম ঘোষণা করেন। এ কর্মসূচি পালনকালে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের (ময়মনসিংহ ও রংপুর রুটের) ট্রেন চলাচল প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল। বুধবার মহানগরীর জয়দেবপুর রেলওয়ে স্টেশনে প্রায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে ‘গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠন’।
এসময় তাদের সমর্থন জানিয়ে তাদের সঙ্গে ‘উত্তরবঙ্গ কল্যাণ সমিতি’ ও ‘পূর্বাঞ্চল ঐক্য পরিষদ’ নামের সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ ও যাত্রীরাও যোগ দেন। গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার সামসুল হক খানের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জয়দেবপুর রেলওয়ে স্টেশনমাস্টার রেজাউল ইসলাম বলেন, সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেছে ওই সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় তারা জয়দেবপুর স্টেশনে থাকা ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস এবং ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন আউটার সিগন্যালে এক ঘণ্টা আটকে রাখেন। ফলে ঢাকার সঙ্গে ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, রাজশাহী, ঈশ্বরদীসহ উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে ওই স্টেশনের উভয়দিকে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে।

×