ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জামালপুর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সভাপতি পরিবর্তনের সম্ভাবনা কম, সাধারন সম্পাদক পদে সবার নজর

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৭:৫২, ২৭ নভেম্বর ২০২২

সভাপতি পরিবর্তনের সম্ভাবনা কম, সাধারন সম্পাদক পদে সবার নজর

সম্মেলন উপলক্ষে প্রস্তুতকৃত মঞ্চ

জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী কাল সোমবার । দীর্ঘ সাড়ে সাত বছর পর সম্মেলনকে কেন্দ্র করে গোটা জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে এক উৎসবমুখর পরিবেশ।  

এ উপলক্ষে সম্মেলনের একদিন আগে রবিবার দুপুরে সম্মেলন স্থল জামালপুর জিলা স্কুল মাঠে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে সম্মেলন সফল করার নানাদিক তুলে ধরেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

সাংবাদিক সম্মেলনের শুরুতেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মেলন প্রস্তুতি কমিটির প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা। তিনি জানান, দীর্ঘ সাড়ে সাত বছর পর সোমবার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

এই সম্মেলনের আগে জামালপুর সদর উপজেলাসহ সাতটি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। এছাড়াও জেলার ৬৮টি ইউনিয়নের মধ্যে ৫৯টি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনও সম্পন্ন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের এবারের সম্মেলনকে সফল করার লক্ষ্যে ইতিমধ্যে নয়টি উপকমিটি দিনরাত কাজ করছে। 

জামালপুর জিলা স্কুল মাঠে বিশাল মঞ্চ নির্মাণসহ  ইতিমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আরো জানান, সোমবারের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ আওয়ামী লীগের আরো বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকার কথা রয়েছে। 

সম্মেলনে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলেও তিনি জানান। সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, শুধু নেতা নির্বাচনই নয়, সোমবারের সম্মেলনটি মূলত স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামাতের দেশবিরোধী নানা অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী একটি সম্মেলন হতে যাচ্ছে। তিনি বলেন, দেশের মানুষ শান্তিতে স্বস্তিতে সুখে এবং নিরাপদে আছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নমুখী গতিশীল সফল রাষ্ট্রনায়কোচিত মনোভাব নিয়ে দেশ পরিচালনা করে মানুষের পাশে রয়েছেন। 

কিন্তু বাংলাদেশের একটি মহল যারা একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষেপিয়ে  বাংলাদেশকে পাকিন্তানের সাথে কনফেডারেশন করতে চেয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের এবং রাতের অন্ধকারে হাজার হাজার মুক্তিযোদ্ধা, সেনাকর্মকর্তা, সৈনিক ও দেশপ্রেমিক নাগরিককে হত্যা করেছে। এতিমের টাকা আত্মসাতের দায়ে কারাদ- ভোগ করছে। যারা বিদেশে টাকা পাচারের দায়ে দ-িত হয়ে বিদেশে পলাতক জীবন যাপন করছে। 

তিনি বলেন, আরেকটি দল যারা যুদ্ধাপরাধে অপরাধী, আন্তর্জাতিক গণহত্যা আইনে অপরাধী। যাদের বিচার করে আইনের কাঠগড়ায় দন্ডিত করে ফাঁসির দন্ডেএবং আমৃত্যু দন্ডিত করা হয়েছে। তারা সবাই নামে বেনামে এক ছাতার নিচে দাঁড়িয়ে খালেদা জিয়ার নেতৃত্বে তারা বাংলাদেশের পরিবেশ নষ্ট করে। 

তারা ৭৫ এর হত্যাকান্ডের মতো আরেকবার হত্যাকান্ড ঘটিয়ে শেখ হাসিনাকে হত্যা করে তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। তাদের বিরুদ্ধে আমাদের এই সম্মেলনটি হচ্ছে এক ব্যাপক প্রতিবাদী সম্মেলন। 
প্রতিপক্ষ দলের বিএনপির বিভাগীয় সমাবেশ এমনকি ১০ ডিসেম্বর ঢাকায় যে সমাবেশ আয়োজনের চেষ্টা করছে। তার বিরুদ্ধে একটি মহাসমাবেশে পরিণত হবে জামালপুরের এই সম্মেলন। 

সাংবাদিক সম্মেলনে ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন এমপি, জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেনসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×