ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩৫, ভোগান্তিতে রোগীরা

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ১৬:৫০, ২ নভেম্বর ২০২২

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩৫, ভোগান্তিতে রোগীরা

চিকিৎসা নিচ্ছেন রোগীরা

পিরোজপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে জেলা হাসপাতালে ভর্তি হয়েছে ৩৫ জন। জেলা হাসপাতাল কতৃপক্ষ জানান, চলতি মৌসুমে জেলায় এখন পর্যন্ত ৩০৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

জেলা হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট্য হলেও বর্তমানে সেখানে রোগীর চাপ অনেক বেশি। এর মধ্যে বেড়ে চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা।

রোগীর স্বজন আফসার মিয়া জানান, হাসপাতালে অনেক ভোগান্তি। নেই ডেঙ্গু আক্রান্ত রোগীদের আলাদা কোন ওয়ার্ড। ফলে সাধারণ রোগীদের সঙ্গে মিলে মিশে থামতে হচ্ছে ডেঙ্গু আক্রন্ত রোগীদের। এছাড়াও হাসপাতালে রক্ত পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার ক্ষেত্রেও রয়েছে নানা ভোগান্তি। 

রোগীর স্বজন আফসানা মিমি জানান, হাসপতালে রোগীর চাপ রয়েছে। এর মধ্যে একই ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের রাখা হচ্ছে। সাধারণ রোগী ও ডেঙ্গু আক্রান্ত রোগীদের সেইফটি কোথায়? চিকিৎসা ব্যবস্থারও যথেষ্ট ঘাটতি রয়েছে। সব মিলিয়ে ভোগান্তিতে রোগীরা। 

রোগীর স্বজন পারভীন আক্তার জানান, ডেঙ্গু আক্রন্ত রোগীদের প্রাটিলেট জানার জন্য হাসপাতালে যে পরিক্ষা করা দরকার তা করাতে সমস্যা হওয়ায় বাহির থেকেই পরিক্ষা করতেছি। নার্সরা ডেঙ্গু রোগীর স্বজনদের প্রাটিলেট সম্পর্কে ধারনা দেয়না জানায় না রোগীর কি অবস্থা। 

পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী জানান, চলতি মৌসুমে জেলায় এখন পর্যন্ত ৩০৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ২৭০ জন। 

এছাড়া বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩৫ জন। রোগীর অধিকাংশ ঢাকা থেকে আক্রান্ত হয়ে পিরোজপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ায় বর্তমানে হাসপাতালে একটি ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। জেলার সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত নেছারাবাদ উপজেলায়।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×