ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় স্ত্রী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস

প্রকাশিত: ১৫:২৭, ১৯ অক্টোবর ২০২২

বগুড়ায় স্ত্রী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ

সাবেক স্ত্রীকে হত্যা মামলায় বগুড়ায় সাবেক স্বামীসহ ৩ জনের যাবজ্জীবন

সাবেক স্ত্রীকে হত্যা মামলায় বগুড়ায় সাবেক স্বামীসহ ৩ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ হয়েছে। দন্ডাদেশ প্রাপ্তরা হলো- নিহত চায়না খাতুনের সাবেক স্বামী গোলাপ হোসেন ওরফে গোলাপ, মোঃ জিল্লুর রহমান ও ফরহাদ মন্ডল। রায়ে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ছাড়াও ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারদন্ডাদেশ দেয়া হয়। 

বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত(১) বুধবার এই রায় দেন।

মামলা সুত্রে জানা যায়, বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের দুবলা গ্রামের মাজেম মন্ডলের মেয়ে চায়না খাতুনের সঙ্গে পালাশন গ্রামের গোলাপ হোসেন ওরফে গোলাপের বিয়ে হয়। তবে গোলাপের পিতা জহুরুল বিয়ে মানতে অস্বীকার করেন। এতে বিয়ের ৯/১০ মাস পরে দুজনের বিয়ে বিচ্ছেদ হয়। 

এপিপি নাসিমুল করিম হলি জানান, পরে পারিবারিক এই ঘটনার জের ধরে চায়না নিখোঁজ হন। নিখোঁজের ১৫/১৬ দিন পরে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল পালাশন গ্রামের এক ব্যক্তির সেফটিক ট্যাংকের ভিতর থেকে চায়নার লাশ উদ্ধার  ও থানায় মামলা দায়ের হয়। চায়নাকে বাড়ি থেকে তার সাবেক স্বামী ও অন্য আসামিরা ডেকে নিয়ে হত্যা করে। 

পুলিশ এই মামলায় চায়নার সাবেক স্বামী গোলাপ ও তার পিতা জহুরুলসহ ৪ জনের বিরুদ্ধে ১৯৯৮ সালের ৫ জুন চার্জশীট দাখিল করে। এর মধ্যে মামলা চলাকালে এক ব্যক্তির মৃত্যু হয়  বলে এপিপি জানান। মামলায় এক জন স্বীকারোক্তি মুলক জবানবন্দী দেয়। স্বাক্ষ্য প্রমান শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বুধবার মামলার রায়ে আদালত ৩ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন।

টিএস

সম্পর্কিত বিষয়:

×