ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কর্ণফুলীতে ফিশিং ট্রলারডুবিতে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস 

প্রকাশিত: ১৮:০৭, ১৫ অক্টোবর ২০২২

কর্ণফুলীতে ফিশিং ট্রলারডুবিতে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

ফিশিং ট্রলারডুবি

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে মাছ ধরার ট্রলার ডুবির তিনদিন পর নিখোঁজ আরও দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে।

শনিবার ট্রলারের ইঞ্জিন রুম থেকে এবং ক্রু কেবিন থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। নৌ পুলিশের সদরঘাট থানার ওসি মো. একরাম উল্লাহ জানান, শনিবার উদ্ধার হওয়া মরদেহ দুটি গ্রিজার ম্যান প্রদীপ চৌধুরী এবং ট্রলারে ঘুরতে আসা আবদুল মোতালেবের। ট্রলারের নাবিক রাকিবের বাবা ঘুরতে এসে এই দুর্ঘটনায় প্রাণ হারান। 

এ নিয়ে ওই ট্রলার ডুবির ঘটনায় ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া ট্রলারডুবির ঘটনায় সাঁতরে তীরে ওঠা আরেজন মারা যান। মোট ট্রলার ডুবির দুর্ঘটনায় ৮ জন মারা গেছেন। 

তিনি আরও জানান, নদীর বিভিন্ন অংশে ভেসে যাওয়া ৫ জনের লাশ উদ্ধার হলেও বাকি দুজনের মরদেহের সন্ধান মিলছিল না। এরমধ্যে শুক্রবার ট্রলারটি ফিশারিজ ঘাট এলাকায় টেনে নিয়ে যাওয়া হয়। শনিবার সকালে ট্রলারে তল্লাশী চালিয়ে বাকি দুজনের লাশ পাওয়া যায়।

প্রসঙ্গত গত মঙ্গলবার রাতে কর্ণফুলী থানার ইছানগর সি-রিসোর্স ডকইয়ার্ডের ঘাটের কাছে মাছ ধরার ট্রলার ‘এফভি মাগফেরাত’ ডুবে সাতজন নিখোঁজ হন। এরপর বৃহস্পতিবার ও শুক্রবার পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। আর আবুল বশর নামে একজন ট্রলার ডুবির পর সাঁতরে উঠার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মারা যান। 

উল্লেখ্য, র‌্যাঙ্কন ওশেনা কোম্পানির মালিকানাধীন ‘এফভি মাগফেরাত’ ট্রলারটি তাদের নিজম্ব ডকইয়ার্ড সি-রিসোর্স ঘাটে বাঁধা ছিল। মঙ্গলবার রাতে ডক প্রকৌশলী ও শ্রমিকদের উপস্থিতিতে ট্রলারটি ইয়ার্ডে তোলার সময় পাখা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে ঘাটে নোঙর করে রাখা অন্যান্য ফিশিং বোট ও বয়ার সঙ্গে ধাক্কা লেগে কাত হয়ে ডুবে যায়।  
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×