ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইলে বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষ ॥ ৬ জন নিহত

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:১৪, ৭ অক্টোবর ২০২২

টাঙ্গাইলে বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষ ॥ ৬ জন নিহত

যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের পর স্থানীয়দের উদ্ধার তৎপরতা

গত ২৪ ঘণ্টায় দেশে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। তার মধ্যে টাঙ্গাইলে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুই শিশু ও এক নারীসহ ছয়জন এবং কুড়িগ্রামে মোটরসাইকেলের সংঘর্ষে যুবক নিহত হয়েছেন। এ ছাড়াও ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় নারী পথচারী, মুন্সীগঞ্জে পৃথক ঘটনায় ২ জন এবং ঠাকুরগাঁওয়ে বিয়েবাড়ির মাইক্রোবাস খাদে পড়ে নারী নিহত হয়েছে। এদিকে টাঙ্গাইলের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্বপারের গোল চত্ব¡রে বৃহস্পতিবার দুপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুই শিশু ও এক নারীসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। উদ্ধার তৎপরতা চালিয়েছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।
নিহতরা হলেন মাইক্রোবাসের চালক কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), পাবনার বিএডিসির যুগ্ম পরিচালক (সার) জহিরুল ইসলাম (৫০), বগুড়া সদরের জলসিঁড়ি গ্রামের হেলাল উদ্দিনের ছেলে রিফাত (৩৫), নাটোর সদরের বড়াইগ্রামের আব্বাস আলীর ছেলে তামিম (৭), রুবি বেগম (৬৫)। একজনের পরিচয় জানা যায়নি।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা একতা পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ের গোল চত্বর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের লেন পরিবর্তন করে বিপরীত লেনে এসে পড়ে। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি মাইক্রোবাসের ওপর উঠে যায় বাসটি।

এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা চালক, একজন পুরুষ ও একজন নারী যাত্রী নিহত হন এবং হাসপাতালে নেয়ার পথে বাসের দুই শিশু ও একজন পুরুষ যাত্রী মারা যান। নিহতদের মরদেহ থানায় নেয়া হয়েছে। টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, যে সকল পরিবারের সদস্যরা এখানে নিহত বা আহত হয়েছেন তাদের পরিবারের সদস্যরা থানায় আসলে আমরা আইনগত সহায়তা প্রদান করব। নিহতদের মরদেহ পুলিশের তত্ত্ব¡াবধানে রয়েছে।

ময়নাতদন্ত শেষে পরিচয় নিশ্চিত হওয়ার পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গনি ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, দুর্ঘটনাটি কেন ঘটল তার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, বিআরটিএর সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের পরিবারকে মরদেহ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেয়া হবে। এ ছাড়া আহতদের চিকিৎসা সরকারী হাসপাতালে দেয়া হচ্ছে।
কুড়িগ্রাম ॥ সোনাহাট স্থলবন্দর থেকে মোশাররফ হোসেন (২০), শরিফুল ও মাইদুল তিন বন্ধু একটি মোটরসাইকেলে ভূরুঙ্গামারী সদরে আসছিল। তারা বুধবার রাত একটার দিকে উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিয়নের ভূরুঙ্গামারী-সোনাহাট স্থলবন্দর সড়কের ঘুণ্টিঘর এলাকায় পৌঁছলে  বিপরীত দিক থেকে আসা অপর এক মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে তাদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে মোশাররফের মৃত্যু হয়।
ঝিনাইদহ ॥ সদর উপজেলার পোড়াহাটি এলাকার পাঁচমাইল নামক স্থানে ট্রাকের ধাক্কায় শিরি খাতুন (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই শিরি খাতুন মারা যান। নিহত শিরি পোড়াহাটি গ্রামের মৃত বশির উল্লাহ দিদারের মেয়ে। এ ঘটনায় মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি আটক করেছে পুলিশ।
মুন্সীগঞ্জ ॥ সদর উপজেলার মুক্তারপুর ব্রিজের ঢালে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে অজ্ঞাতনামা এক সিএনজি পুরুষ যাত্রী (৬৫) নিহত ও অপর তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে মুক্তারপুরে কোমল পানীয় বোঝাই মুন্সীগঞ্জগামী একটি ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি স্টেশনে অপেক্ষারত এক সিএনজির ওপর উঠলে এ ঘটনা ঘটে। লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে সিরাজদিখানে আওয়ামী লীগ নেতার গাড়ি চাপায় প্রান্ত ম-ল (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। বুধবার রাতে উপজেলার মরিচা নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোর সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের গৌরীপুরা গ্রামের পরশ ম-লের ছেলে।
ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ে বিয়েবাড়ি যাওয়ার পথে একটি মাইক্রোবাস রাস্তা থেকে খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা যাত্রীরা গুরুতরভাবে আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিলে অবধি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এক নারী ও পাঁচজন চিকিৎসাধীন রয়েছেন। এতে নিহত ও আহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

×