ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

এক ঘন্টার জন্য পুলিশ সুপার হলেন ইশান

 নিজস্ব সংবাদদাতা, ভোলা 

প্রকাশিত: ১৯:৫৬, ৬ অক্টোবর ২০২২

এক ঘন্টার জন্য পুলিশ সুপার হলেন ইশান

ইফরাত জাহান ইশান

ভোলায় এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হয়ে দায়িত্ব পালন করেছেন ইফরাত জাহান ইশান নামে এক নবম শ্রেণির শিক্ষার্থী। তিনি ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞাণ বিভাগের শিক্ষার্থী ও  ভোলা পৌর ২ নম্বর ওয়ার্ডের ওই বিদ্যালয়ের শিক্ষক মোঃ ইসমাইল হোসেন সিকদারের মেয়ে। 

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল ডিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) এর আয়োজনে বৃহস্পতিবার বিকালে  ভোলা পুলিশ সুপার কার্যালয়ে শিক্ষার্থী ইফরাত জাহান ইশানকে একঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব তুলে দেন ভোলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম। আর আগে পুলিশ সুপার সাইফুল ইসলাম শিক্ষার্থী ইশানকে ফুল দিয়ে স্বাগতম জানান। পরে এক ঘন্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালনের সহযোগীতা করেন।

ইফরাত জাহান ইশান জানান, শিশু অধিকার সুরক্ষা, নিরাপত্তা, সমাজের সকল ক্ষেত্রে নারীদের সমান অধিকার, নির্যাতনের শিকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত ও নারীরা যাবে নির্যাতনের শিকার না হয় সেজন্য তিনি সুপারিশ করেন এবং ভোলা জেলাকে শিশু ও নারী বান্ধব জেলায় পরিণত করতে পাললে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে গুরুত্বপূর্ণ পালন করা সম্ভব।

এদিকে ভোলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম জানান, ইফরাত জাহান ইশানের নারী বান্দব জেলা পুলিশ হিসাবে সারা বাংলাদেশে রোল মডেল হিসাবে স্বপ্ন পূরনে আমরা কাজ করবো।
 

এমএস

monarchmart
monarchmart