ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দিচ্ছে অ্যাম্বুলেন্সের চালক

সংবাদদাতা, লালপুর

প্রকাশিত: ১৮:১৭, ৫ অক্টোবর ২০২২

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দিচ্ছে অ্যাম্বুলেন্সের চালক

অ্যাম্বুলেন্সের চালক

নাটোরের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কানে স্টেথিস্কোপ লাগিয়ে রোগীকে স্বাস্থ্য সেবা দিচ্ছেন বেসরকারি অ্যাম্বুলেন্সের চালক আমজাদ হোসেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে জরুরি বিভাগে চিকিৎসকের ভূমিকায় অ্যাম্বুলেন্স চালকের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিয়ে নানা ধরনের গুঞ্জন উঠেছে। 

উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের আমজাদ হোসেন স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী বহনকারী ব্যক্তি মালিকানাধীন বেসরকারি অ্যাম্বুলেন্সের চালক বলে জানা গেছে। 

অভিযুক্ত আমজাদ হোসেন বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার পাশের মোমিনপুর গ্রামে মারামারিতে আহত এক রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। ওই সময়ে স্টাফ ইয়াসমিন তাকে ওই রোগীর প্রেসার মাপতে বললে তিনি ওই কাজ করছিলেন।

এ সময় কেউ জানালা দিয়ে গোপনে ওই ছবি নিয়ে ফেসবুকে ছড়িছেন। 

এ বিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. সুরুজ্জামান শামীম বলেন, আমজাদ মাঝে মাঝে বেসরকারি অ্যাম্বুলেন্স চালায়। যখন কাজ থাকে না তখন হাসপাতাল চত্বরে দালালি করে। 

স্থানীয় ও প্রভাবশালী হওয়ায় স্টাফদের সঙ্গেও তাঁর সম্পর্ক রয়েছে। তাই মাঝে মাঝে নিজ স্বার্থেই কোনো রোগী আসলে তিনি আগ বাড়িয়ে তাদের সঙ্গে পরিচিত হন। তাদের সমস্যা সমাধান করিয়ে রোগীর স্বজনদের থেকে কিছু আর্থিক সুবিধা নেন। ওই ঘটনার সময় তিনি রোগীর খোঁজ নিতে রাউন্ডে ছিলেন। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম শাহাব উদ্দিন বলেন, জরুরি বিভাগে বাইরের কোনো লোক এভাবে চিকিৎসা সেবা দিতে পারে না। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসআর

×