ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

টঙ্গীতে লাইনচ্যুতির ১০ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী

প্রকাশিত: ১৭:৩২, ২৮ সেপ্টেম্বর ২০২২

টঙ্গীতে লাইনচ্যুতির ১০ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুরের টঙ্গীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুতির ঘটনায় ১০ ঘন্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বেলা ২টার দিকে স্বাভাবিক হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে টঙ্গী রেল জংশনের কাছে মধুমিতা রোডের শেষ মাথায় ট্রেন লাইনচ্যুতির এই ঘটনা ঘটে। 

দুর্ঘটনার পর থেকে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প ব্যবস্থায় ডাউন লাইনে ট্রেন চলাচল করানো হয়। উদ্ধারকারী রিলিফ ট্রেন সকাল ১০টার দিকে এসে উদ্ধার কাজ শুরু করে।

দুর্ঘটনার ফলে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহসহ উত্তরবঙ্গ রুটে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় ঘটে। প্রতি ট্রেন এক দেড় দুই ঘণ্টা বিলম্বে গন্তব্যে পৌঁছায়। বেলা ২টার দিকে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার হলে দুই লাইনে ট্রেন চলাচল পুনরায় স্বাভাবিক হয়। 

টঙ্গী রেল স্টেশন মাস্টার রাকিবুল ইসলাম জনকণ্ঠকে জানান, টঙ্গী রেলস্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালের কাছে মধুমিতা রোড বরাবর এ ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় ঘটে। 

টঙ্গী রেলস্টেশন জংশন রেললাইন হওয়ায় বিকল্প পথে দুই লাইনের ট্রেন এক লাইনে চালিয়ে দীর্ঘ ১০ ঘন্টা ট্রেন চলাচল পরিস্থিতি স্বাভাবিক রাখা হয়।
 

এসআর

×