ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অভিযান

৫৮টি স্বর্ণের বারসহ ১ স্বর্ণ পাচারকারী আটক 

প্রকাশিত: ১৮:৪২, ১৫ সেপ্টেম্বর ২০২২

৫৮টি স্বর্ণের বারসহ ১ স্বর্ণ পাচারকারী আটক 

ভারতে পাচারকালে ৫৮টি স্বর্ণের বারসহ রকিবুল ইসলাম নামে এক যুবককে আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ বৃহস্পতিবার সকালে বারাদী বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার  টাকা মূল্যের ৫৮টি স্বর্ণের বারসহ এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে। আটককৃত ব্যক্তির নাম মোঃ রকিবুল ইসলাম (৩৫)। তার বাড়ি চুয়াডাঙ্গার দর্শনা উপজেলায়। বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শাহ মোঃ ইশতিয়াক বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানানা, বারাদী সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে, এমন তথ্যের ভিত্তিতে বিজিবি’র টহলদল আশপাশে অবস্থান নেয়। বেলা ১১টার দিকে একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে ওই এলাকা দিয়ে সীমান্তে দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে সে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি’র টহলদল দুটি ভাগে বিভক্ত হয়ে একটি দল চোরাকারবারীকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয় এবং অপর দলটি মোটরসাইকেলটি জব্দ করে।

জব্দকৃত মোটর সাইকেলটি তল্লাশী করে মোটরসাইকেলের সীট কভারের নীচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভিতর থেকে কসটেপ দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো ১১টি প্যাকেট উদ্ধার করে। এ ঘটনায় দর্শনা থানায় মামলা দায়েরের পর আটক রকিবুলকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

ফজলু

×