ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাস্তায় কুড়িয়ে পাওয়া ব্যাগভর্তি টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১২:৪৩, ১০ আগস্ট ২০২২; আপডেট: ১২:৪৪, ১০ আগস্ট ২০২২

রাস্তায় কুড়িয়ে পাওয়া ব্যাগভর্তি টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর

টাকা বুঝে নিচ্ছেন শংকর কুমার

নগরীর ব্যস্ততম একটি সড়কে কুড়িয়ে পাওয়া ১ লাখ ৯০ হাজার টাকা ফিরিয়ে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন এক দিনমজুর। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে টাকা ফেরত দেওয়া ওই দিনমজুর তার পরিচয় গোপন রেখেছেন।

বুধবার সকালে নগরীর বিসিক এলাকার সুগন্ধা ফ্লাওয়ার মিলের মালিক শংকর কুমার সাহা বলেন, গত ৬ আগস্ট বিসিক এলাকার একটি বেকারী থেকে তাকে ১ লাখ ৯০ হাজার টাকা দেয়। সেই টাকা একটি শপিং ব্যাগে নিয়ে তিনি মোটরসাইকেলে ঝুলিয়ে নগরীর হাটখোলা কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন। তিনি হাটখোলা গিয়ে দেখতে পান টাকাভর্তি ব্যাগটি নেই। তাৎক্ষণিক তিনি টাকার সন্ধানে নেমে পরেন। টাকা ফিরে পেতে সোমবার দিনভর মাইকিংও করান।

শংকর কুমার বলেন, একপর্যায়ে টাকা ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। হঠাৎ করে মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর ২নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জা আবেদীন তাকে ফোন করে বলেন তার টাকা হারানো গিয়েছে কিনা। টাকার পরিমাণ কতো জানতে চেয়ে নিশ্চিত হয়ে বিকেলে তার কার্যালয়ে গিয়ে টাকা আনতে বলেন।

শংকর সাহা বলেন, রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি একজন দিনমজুর। তিনি তার পরিচয় জানাতে নিষেধ করেছেন। তাই কাউন্সিলর তার পরিচয় জানাননি। এমনকি তাকে তিনি (শংকর) চোখেও দেখেননি। বর্তমান সময়ে এমন মানুষ বিরল উল্লেখ করে শংকর সাহা বলেন, আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি, লোকটি যেন সবসময় ভালো থাকেন।

কাউন্সিলর বলেন, টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি একজন দিনমজুর। টাকা পেয়েও তার কোনো লোভ হয়নি। টাকা পেয়ে বাসায় নিয়ে যান। পরে টাকার মালিকের সন্ধান করতে থাকেন। মাইকিংশুনে স্থানীয় কাউন্সিলর হিসেবে আমার কাছে টাকাগুলো জমা দিয়েছেন।

টিএস

×