ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালাস শুরু

মোংলা বন্দরে মেট্রোরেলের দশম চালান এসেছে

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১২:১১, ৭ জুলাই ২০২২; আপডেট: ১২:১৩, ৭ জুলাই ২০২২

মোংলা বন্দরে মেট্রোরেলের দশম চালান এসেছে

মোংলা বন্দর

মোংলা বন্দরে মেট্রোরেলের দশম চালান পৌঁছেছে। জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের দশম চালান বুধবার (৬ জুলাই) সন্ধ্যা ৭ টার  দিকে বন্দরে ৭ নম্বর জেটিতে পৌঁছায়। ছয়টি কোচ, দুটি ইঞ্জিন ও ৪৮ প্যাকেজ মেশিনারি পণ্য নিয়ে বিদেশি জাহাজ এমভি এসপিএম ব্যাংকক আসে। রাতেই জাহাজ থেকে শুধু মেশিনারি প্যাকেজ পণ্য নামানো হবে। আর কোচ ও ইঞ্জিন বৃহস্পতিবার সকাল থেকে নামানো হচ্ছে বলে জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট জানিয়েছেন।

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, ছয়টি কোচ ও দুটি ইঞ্জিনসহ বিভিন্ন ধরনের মেশিনারি পণ্যের ৪৮টি প্যাকেজ নিয়ে গত ৩ জুন জাপান থেকে ছেড়ে আসে এমভি এসপিএম ব্যাংকক। বুধবার সন্ধ্যা ৭ টার দিকে জাহাজটি মোংলা বন্দরে ভেড়ে। বন্দরের ৭ নম্বর জেটিতে অবস্থান নেওয়া এ জাহাজ থেকে রাতভর শুধু মেশিনারি পণ্যের প্যাকেজ নামানো হয়। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সাবধানে গুরুত্বপূর্ণ ভারী ও মূল্যবান কোচ এবং ইঞ্জিন নামানো হবে। এসব মালামাল নামিয়ে দিয়ে বিদেশি জাহাজটি জাহাজ থেকে সরাসরি বার্জে (নৌযান) নামানো এসব মালামাল নদীপথেই ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

এ পর্যন্ত মোংলা বন্দরে মেট্রোরেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে। এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো: ওয়াহিদুজ্জামান জানান, আগামী আগস্টে আরও ১২টি কোচ-ইঞ্জিন আসবে।

×