মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৩, ৬ মাঘ ১৪১৯
ইবি ক্যাম্পাস থমথমে ॥ ছাত্রদলের ৫৭ নেতাকর্মীর নামে মামলা
ইবি সংবাদদাতা ॥ বৃহস্পতিবার কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে সংর্ষষের ঘটনায় এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন মুহূর্তে আবারও রড় ধরনের সংঘর্ষ ঘটতে পারে। তবে সংঘর্ষ এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে যানা যায়। এদিকে শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্রলীগ পৃথক পৃথকভাবে ছাত্রদলের ৫৭ নেতাকর্মীর নামে ইবি থানায় মামলা করেছে।
বৃহস্পতিবার বেলা ১১টায় মিছিল-সমাবেশকে কেন্দ্র করে ইবি শাখা ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতিসহ উভয় দলের ৩৫ নেতাকর্মী আহত হয়। সংঘর্ষ চলাকালে এবং শিক্ষকদের আবাসিক এলাকায় তল্লাশি চালিয়ে ঐ দিনই পুলিশ ছাত্রদলের ৯ নেতাকর্মীকে আটক করে কুষ্টিয়া জজ কোর্টে চালান করে দেয়। সেই সংঘর্ষের জের ধরে এখন পর্যন্ত ক্যাম্পাস পরিস্থিতি থমথমে রয়েছে। যে কোন মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।
এদিকে, ক্যাম্পাস পরিস্থিতি স্বাভাবিক করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ইবি ছাত্রলীগ পৃথক পৃথকভাবে ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৫৭ জনের বিরুদ্ধে ইবি থানায় মামলা করেছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু বলেন, ‘ইতোমধ্যে ঐ দিনের ঘটনা আমি ইবি থানায় লিখিত আকারে পেশ করেছি। ক্যাম্পাস পরিস্থিতির উপর নির্ভর করে যেকোন ধরনের সংঘর্ষ এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টিকারী যে কোন ব্যক্তিকে ত্বরিত গতিতে আইনের আওতায় এনে বিচার করা হবে।’