মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৮ জানুয়ারী ২০১৩, ২৫ পৌষ ১৪১৯
এবার কক্সবাজারে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের পর হত্যা
জনকণ্ঠ ডেস্ক ॥ আবারও ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটেছে। এবারের ঘটনাস্থল কক্সবাজার। রবিবার রাতে জেলা সদর পিএমখালীর মোহছেনিয়া পাড়ায় কিশোরী এক ছাত্রীকে গণধর্ষণের পর হত্যা করেছে নরপশুরা। সোমবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এদিকে মাদারীপুরের শিবচরে মোবাইলে গান দেখানোর কথা বলে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করেছে তার ভগ্নিপতি। মেয়েটি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে শিবচর থানা পুলিশ ধর্ষক বাশারকে আটক করেছে। এ ঘটনায় মেয়েটির মা থানায় মামলা দায়ের করেছেন। এ ছাড়া সেখানে দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্রী রিয়াকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সোমবার বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। বরিশালে ধর্ষণের শিকার হয়েছে এক গৃহবধূ। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন ওই গৃহবধূ। এ ছাড়া ঝিনাইদহে এক নার্সকে তিন দিন ক্লিনিকের একটি রুমে আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করেছে ক্লিনিক মালিক ও ম্যানেজার। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছে। সোমবার ভিকটিমকে পরীক্ষার পর সিভিল সার্জন জানিয়েছেন, ধর্ষণের আলামত পাওয়া গেছে। ভিকটিম বলেছেন, তাকে জোরপূর্বক চেতনানাশক ট্যাবলেট খাইয়ে ধর্ষণ করা হয়।
টাঙ্গাইলে স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে ও আসামিদের ফাঁসির দাবিতে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করেছে ভূমিহীন সমিতি ও গ্রামবাসী। এরপর তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছে। ফরিদপুরের আলোচিত কিশোরী চম্পার পুনঃময়নাতদন্তের রিপোর্ট এখনও পাওয়া যায়নি। সোমবার পুনঃময়নাতদন্তকারী বোর্ড আদালতের কাছে প্রাথমিক প্রতিবেদন জমা দিলেও হত্যার কারণ সম্পর্কে কোন মন্তব্য করেননি। লাশের ভিসেরা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এই রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর কারণ সম্পর্কে প্রতিবেদন আদালতে জানানো হবে। খবর নিজস্ব সংবাদদাতাদের।
কক্সবাজার ॥ জেলা সদর পিএমখালীর মোহছেনিয়া পাড়ায় রবিবার রাত ১২টার দিকে ৫-৬ দুর্বৃত্ত দিনমজুর আবদুস শুক্কুরের বাড়িতে প্রবেশ করে বড়বোনকে বেঁধে রেখে ছোট বোনকে পার্শ্ববর্তী খালি স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ শেষে গলায় ফাঁস দিয়ে হত্যা করে। নিহত কিশোরী রাবিয়া বছরী (১৪) স্থানীয় আবু বক্কর ছিদ্দিক মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী। পারিবারিক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে প্রতিপক্ষের মামলার আসামি হওয়ায় তাদের পরিবারের পুরুষ সদস্যরা বাড়িতে না থাকার সুযোগে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।
বরিশালে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ ॥ নগরীতে এক গৃহবধূ তাঁকে ধর্ষণের অভিযোগ করে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। বিচারক ধর্ষিতের ডাক্তারি পরীক্ষাসহ আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। রবিবার রাতে সংশ্লিষ্ট থানার ওসি আদালতের নির্দেশনার কপি হাতে পেয়েছেন বলে জানিয়েছেন।
নগরীর কেডিসি এলাকার বাসিন্দা ওই গৃহবধূ জানান, তাঁর স্বামী পটুয়াখালীর একটি প্লাস্টিকের কারখানায় কর্মরত রয়েছেন। এ সুযোগে পার্শ¦বর্তী কেডিসি বস্তি এলাকার বখাটে যুবক কায়েস আহমেদ (২২) তাঁকে বিভিন্ন ধরনের কু-প্রস্তাবসহ যৌন হয়রানি করে আসছিল। তার প্রস্তাব প্রত্যাখ্যান করায় কায়েস ক্ষিপ্ত হয়। গত ৫ জানুয়ারি রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে আগে থেকে ওঁৎপেতে থাকা কায়েস ও তার সহযোগী সাজ্জাত হোসেন তার মুখ চেপে ধরে পার্শ¦বর্তী মাঠে নিয়ে কায়েস তাঁকে ধর্ষণ করে। স্থানীয়রা ওই গৃহবধূকে উদ্ধার করে মামলা দায়ের করার পরামর্শ দেয়। ধর্ষিত থানায় মামলা দায়ের করতে ব্যর্থ হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষক কায়েস ও তার সহযোগী সাজ্জাতকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।
টাঙ্গাইলে ডিসি অফিস ঘেরাও ॥ টাঙ্গাইলে স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদ ও আসামিদের ফাঁসির দাবিতে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করেছে ভূমিহীন সমিতি ও গ্রামবাসী। এরপর তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছে। অন্যদিকে স্কুলছাত্রী ধর্ষণসহ সারাদেশে নারী নির্যাতনের সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন এবং মৌন মিছিল কর্মসূচী পালিত হয়েছে।
ফরিদপুরে চম্পা হত্যার পুনঃময়নাতদন্ত রিপোর্ট পাওয়া যায়নি ॥ ফরিদপুরে কিশোরী চম্পার হত্যার কারণ সম্পর্কে কোন মন্তব্য করেননি পুনঃময়নাতদন্ত বোর্ড। সোমবার বোর্ড ১নং আমলী আদালতের কাছে তাদের প্রাথমিক প্রতিবেদন জমা দিয়ে বলেছে লাশের ভিসেরা সংগ্রহ করে রাসায়নিক পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ভিসেরা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর কারণ সম্পর্কে প্রতিবেদন আদালতে জানানো হবে। এই ভিসেরা রিপোর্ট পেতে সপ্তাহখানিক লেগে যেতে পারে।
মাদারীপুরে রিয়াকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মানববন্ধন ॥ মাদারীপুরে দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্রী রিয়াকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সোমবার বেলা সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। সরকারী নাজিমউদ্দিন কলেজ গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে শিশু রিয়ার আত্মীয়স্বজন ও এলাকাবাসী।
পুলিশ সূত্র জানায়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের কোটবাড়ী-শ্রীনদী গ্রামের গাউছ মুফতির মেয়ে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী ৮ বছর বয়সী রিয়া আক্তারকে গত ২৭ নবেম্বর বিকেলে প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে শ্বাসরোধ করে হত্যা করা হয়। রাতে পরিবারের লোকজন এলাকার নদীর পাড় থেকে লাশ উদ্ধার করে।