মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৭ মে ২০১৩, ২৪ বৈশাখ ১৪২০
ক্যাসিয়াসকে সম্মান করা উচিত!
স্পোর্টস রিপোর্টার ॥ গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে কোচ জোশে মরিনহোর সম্মান করা উচিত বলে মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার পেপে। গত জানুয়ারি থেকে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক হিসেবে ক্যাসিয়াসের পরিবর্তে দিয়াগো লোপেজকে খেলাচ্ছেন মরিনহো। অপ্রত্যাশিত ইনজুরির কারণে ৩১ বছর বয়সী স্প্যানিশ গোলরক্ষক ক্যাসিয়াস দলের বাইরে গেলে লোপেজকে দলভুক্ত করে রিয়াল। এরপর দুর্দান্ত পারফরমেন্স করায় সুস্থ হওয়ার পরও গোলপোস্টে জায়গা হচ্ছে না বিশ্বকাপ ও ইউরো জয়ী অধিনায়ক ক্যাসিয়াসের।
বিভিন্ন সময়ে ক্যাসিয়াসের উদ্দেশে অবজ্ঞাসূচক কথাও বলেছেন মরিনহো। কিন্তু রিয়াল ডিফেন্ডার পেপে বলেছেন, মরিনহোর এমন করা উচিত নয়। ক্যাসিয়াস অনেক সাফল্যের কারিগর। তাঁকে সম্মান করা উচিত স্পেশাল ওয়ানের। এদিকে কোচ মরিনহো ও তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রিয়াল ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। পর্তুগীজ লৌহমানব কোচের পদ ছাড়ছেন, এটা অনেকের কাছেই এক রকম পাকা খবর। রোনাল্ডো অবশ্য বলছেন, রিয়ালে তাঁর চুক্তির মেয়াদ আরও দুই বছর আছে। এমন কথা শুনে হয়ত রিয়াল সমর্থকরা স্বস্তির নিশ্বাস ফেলছিলেন। কিন্তু চমক রোনাল্ডোর এজেন্ট মেন্দেসের কথাতে। তিনি বলেছেন, রিয়ালে রোনাল্ডোর থাকার কোন নিশ্চয়তা নেই!
এই মেন্দেস আবার মরিনহোরও এজেন্ট। তাঁর দাবি, মরিনহো রিয়াল ছাড়বেন, এটা শুধু নিশ্চিতই নয়। কোথায় যাবেন, এটাও মোটামুটি নিশ্চিত। ‘স্পেশাল ওয়ান’ নাকি ফিরে যাচ্ছেন চেলসিতেই। বরুসিয়া ডর্টমুন্ড ম্যাচের পরই তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। স্প্যানিশ পত্রিকা মার্ক বলছে, শুধু মরিনহো, রোনাল্ডোই নন, রিয়াল নিশ্চিতভাবেই বেচার চেষ্টা করবে ফ্যাবিও কোয়েন্ত্রা, এ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইন ও কাকাকে।