৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

করোনায় ব্যাংকের পর্ষদ সভা হবে ভিডিও কনফারেন্সে

প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ০৮:২০ পি. এম.
করোনায় ব্যাংকের পর্ষদ সভা হবে ভিডিও কনফারেন্সে

অর্থনৈতিক রিপোর্টার ॥ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে ব্যাংকগুলোর পর্ষদের সভা ভিডিও কনফারেন্সের মাধ্যমে করার জন্য নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক বলছে, জনসমাগমের কারণে করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি বাড়ার সম্ভাবনা বিবেচনায় ব্যাংকের পর্ষদ এবং পর্ষদের

সহায়ক কমিটির সভায় ব্যাংকের পরিচালকদের সশরীরে উপস্থিতি ঝুঁকিপূর্ণ। এ প্রেক্ষাপটে এখন থেকে করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরিচালনা পর্ষদ, নির্বাহী কমিটি, অডিট কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সব সভা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তথা ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠানের পরামর্শ দেওয়া যাচ্ছে। এক্ষেত্রে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণকারী প্রত্যেক পরিচালক যথানিয়মে তার সম্মানী পাবেন। তবে শর্ত থাকবে যে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সভার ভিডিও ফুটেজ সংরক্ষণ করতে হবে।

এতে আরও বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রার্দুভাব এবং বিশেষত এর কমিউনিটি ট্রান্সমিশন প্রতিরোধ করার লক্ষ্যে সরকারের বিভিন্ন নির্দেশনার পরিপ্রেক্ষিতে ব্যাংক-কোম্পানিগুলোকে এরইমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে আরেকটি প্রজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংক বলেছে, করোনা ভাইরাসের প্রার্দুভাব প্রশমিত না হওয়া পর্যন্ত ১০ জনের অধিক কর্মকর্তা/কর্মচারীর অংশগ্রহণে

চলমান সব প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত করতে হবে। পাশাপাশি কর্মকর্তাদেরকে স্ব-স্ব কর্মস্থলে যোগদানের নির্দেশনা দিতে হবে। করোনা ভাইরাসের প্রার্দুভাব প্রশমিত হওয়ার পর অসম্পূর্ণ প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে। এতে আরও বলা হয়েছে, ১০ জন বা তার চেয়ে কম সংখ্যক কর্মকর্তার অংশগ্রহণে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনায় আসন বিন্যাসের ক্ষেত্রে ন্যূনতম দূরত্ব সংক্রান্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুসরণ করতে হবে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ০৮:২০ পি. এম.

২৩/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: